২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনা দেশকে মিসকিনের অপবাদ থেকে মুক্ত করেছেন ॥ মতিয়া চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২২ সেপ্টেম্বর ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মিসকিনের দেশের অপবাদ থেকে মুক্ত করেছেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, এক সময় বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে লোক গেলে তাদের মিসকিন বলা হতো। বাংলাদেশ গরিব দেশ থেকে এখন নিম্ন মধ্যবিত্ত দেশে উপনীত হয়েছে। দেশ যেভাবে এগুচ্ছে ইন্শাল্লাহ শেখ হাসিনার নেতৃত্বেই আগামীতে বাংলাদেশ মধ্যবিত্ত এবং উচ্চ মধ্যবিত্ত সচ্ছল ঐশ্বর্যের দেশে পরিণত হবে। কৃষিমন্ত্রী ২২ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলার গৌরদ্বার ইউনিয়ন পরিষদ মাঠে ঈদ-উল-আযহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণকালে সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, আইনের শাসন কাকে বলে পৃথিবী শেখ হাসিনার কাছ থেকে তা শিখছে। দেশ স্বাধীন হওয়ার ৪৩ বছর পর যুদ্ধাপরাধের বিচার হচ্ছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। যে কারণে এখন আন্তর্জাতিক আদালতে বাংলাদেশের জজদের বিচারক হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা দেশরতœ শেখ হাসিনা যখনই ক্ষমতায় থাকেন, নেতৃত্ব দেন- তখনই দেশের আমূল চেহারা বদলায়। উন্নয়ন-সম্ভাবনার দিগন্ত সূচিত হয়। আল্লাহর রহমতে গত সাড়ে ৬ বছরে শেখ হাসিনার প্রচেষ্টায় দেশটাকে এমন এক জায়গায় পৌঁছেছে, যেখানে ভিজিএফের চাল না পেলেও বাংলাদেশের কোন মানুষ ভাত না খেয়ে থাকবে না। এটাই শেখ হাসিনার দিন বদলের রাজনীতি। আর এই দিনগুলো দেখার জন্যই আমরা রাজনীতি করি।

এদিন কৃষিমন্ত্রী নকলা পৌরসভা ও উপজেলার ৯টি ইউনিয়নের গরিব-দুঃস্থদের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেন। ওইসময় জেলা প্রশাসক ডাঃ এএম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহসহ স্থানীয় প্রশাসন ও দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।