২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • বিদ্যুতের তারে জড়িয়ে স্কুল ছাত্র নিহত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিদ্যুতের তারে জড়িয়ে স্কুলছাত্র নাজমুল ইসলাম (১৪) নিহত হয়েছে। ঘটনাটি ঘটে সোমবার রাতে ডোমার উপজেলার পাঙ্গামটকপুর ইউনিয়নের মেলাপাঙ্গা গ্রামে। নিহত স্কুলছাত্র ওই গ্রামের মফিজার রহমানের পুত্র ও স্থানীয় বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট জানান, সারাদিন ওই এলাকায় বিদ্যুত ছিল না। রাত ৮টার দিকে নাজমুল তার নিজ বাড়ির একটি বিদ্যুতের সুইচ নিজেই ঠিক করছিল। হঠাৎ বিদ্যুত চলে আসায় সে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়।

বাগেরহাটে শিশু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট থেকে জানান, বাগেরহাটের বিদ্যুতস্পৃষ্টে নয়ন ফরাজি (৬) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে সদর উপজেলার রাখালগাছি ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। শিশু নয়ন চুলকাঠি পলাশ কিন্ডার গার্টেনের প্রথম শ্রেণীর ছাত্র এবং বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ফরাজির ছেলে। ঘটনাস্থল থেকে এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি জানান, ঘরের ভেতর বিদ্যুতের সুইস বোর্ডে ফ্লাগ লাগাতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে শিশু নয়ন মারা যায়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

কুড়িগ্রামে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম বাজারের ব্যবসায়ীরা সন্ত্রাসী এবং চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের দাদা মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে। ওই সময় রাস্তায় প্রায় আধাঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। এ সময় বাজারের লোহাপট্টি, চালপট্টিসহ সমস্ত দোকান বন্ধ ছিল। ব্যবসায়ীরা বৃষ্টির মধ্যে রাস্তায় নেমে পড়ে। প্রায় এক ঘণ্টা ব্যবসায়ীরা রাস্তা অবরোধ করে রাখে। কয়েক জন ব্যবসায়ী জানান শহরের কয়েক সন্ত্রাসী চাঁদাবাজ প্রায় বাজারের বিভিন্ন দোকানে গিয়ে জোর করে চাঁদা নিয়ে আসে।

দৌলতপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২২ সেপ্টেম্বর ॥ দৌলতপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের পাকুড়িয়া ভাঙ্গাপাড়া ও প্রাগপুর কামারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, পাকুড়িয়া ভাঙ্গাপাড়া এলাকার আলী হোসেনের ৩ বছর বয়সী শিশু সুমন খেলা করার সময় বাড়ির পার্শ¦বর্তী জলাশয়ে ডুবে মারা গেলে এলাকাবাসী তার ভাসমান মৃতদেহ উদ্ধার করে।

ট্রেনের ধাক্কায় দুই যুবক নিহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্তের নওপাড়া এলাকায় আন্তঃনগর ট্রেনের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো, বিরামপুর উপজেলার বিজুল গ্রামের ইউনুছ কবিরাজের ছেলে রাজু (২৫) ও একই গ্রামের ইউনুছ আলীর ছেলে সাদ্দাম (২৪)।

হিলি জিআরপি পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হিলি সীমান্তের নওপাড়া বিজিবি পোস্টের ২০০ গজ উত্তরে রেললাইন ঘেঁষে ওই দুই যুবক হাঁটছিল। এ সময় দিনাজপুর থেকে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ধাক্কা দিলে তারা দুইজনেই ঘটনাস্থলে নিহত হয়। পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। হিলি জিআরপি ফাঁড়ির ইনচার্জ খোকন চন্দ্র দাস ঘটনাটি নিশ্চিত

করেছেন।

খোলা পায়খানা মুক্ত

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ২২ সেপ্টেম্বর ॥ প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে জিওবি-ইউনিসেফ প্রকল্পের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে চরফ্যাশনের জিন্নাগড় ইউনিয়নের ৩নং ওয়ার্ডকে শতভাগ খোলা পায়খানা মুক্ত ওয়ার্ড ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন। এ সময় জিন্নাগড় ইউপি চেয়ারম্যান হোসেন মিয়ার সভাপতিত্বে ইউনিসেফের ওয়াশ অফিসার ফোরকান আহম্মেদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের জেলা প্রকল্প সমন্বয়কারী জাহিদুজ্জামান জাহিদ, ইউপি সদস্য সাহে আলম প্রমুখ বক্তব্য রাখেন।

ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২২ সেপ্টেম্বর ॥ ভালুকা উপজেলা ফরিদা বানু লস্কর সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের উদ্যোগে ভালুকা ডিগ্রী কলেজ সংলগ্ন ওই বিদ্যালয় প্রাঙ্গণে মঙ্গলবার দুপুরে ৩০ জন বুদ্ধি প্রতিবন্ধী ছাত্রছাত্রীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। ব্রিগেডিয়ার (অব) মোস্তফা কামালের অর্থায়নে এ সামগ্রীগুলো বিতরণ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি। সেমাই, চিনি ও ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির হাসান রাহাত।

মাগুরায় দুই

দিনব্যাপী

বাউল উৎসব

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২২ সেপ্টেম্বর ॥ প্রয়াত বাউল সাধক গায়ক মহেন্দ্র নাথ গোস্বামীর ২৫তম তিরোধান দিবস উপলক্ষে মাগুরার শালিখার গোয়াল খালী গ্রামে দু’দিনব্যাপী বাউল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যা থেকে শুরু হয়ে মঙ্গলবার বিকেলে শেষ হয়। তার পরিবারের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাউল দর্শনের ওপর বক্তব্য রাখেন মাগুরা প্রফুল্ল সিংহ আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ তপন কুমার বসু, রতন গোস্বামী, সুরত আলী প্রমুখ।

নাশকতা ॥ চট্টগ্রামে যুবদল নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন দীপ্তিকে সন্ত্রাস ও নাশকতার মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার তিনি মহানগর হাকিম নুরে আলম ভুঁইয়ার আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠাবার নির্দেশ দেন।

সরিষাবাড়ীতে হার্ট এ্যান্ড হেলথ ক্যাম্প ২৬ সেপ্টেম্বর

ঈদ-উল-আযহার পর দিন (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ, সরিষাবাড়ী শাখার উদ্যোগে ও সরবান হাসান ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় সরবান হাসান টেকনিক্যাল ও বিএম কলেজ ক্যাম্পাস তারাকান্দি, সরিষাবাড়ী, জামালপুরে ‘হার্ট এ্যান্ড হেলথ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে। ক্যাম্পে ফাউন্ডেশনের সভাপতি ও ঢাকার ইউনিভার্সিটি কার্ডিয়াক সেন্টার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাঃ ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ডাঃ আমিনুর রহমান তালুকদার (জাহাঙ্গীর) এবং আজীবন সদস্য অধ্যাপক ডাঃ আজিজুল কাহহারের নেতৃত্বে চিকিৎসকবৃন্দ রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ দিবেন। Ñবিজ্ঞপ্তি

টেকনাফে ডাকাতি

করতে ব্যর্থ হয়ে

গুলি ॥ আহত ১১

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে ডাকাতির চেষ্টায় ব্যর্থ হয়ে সশস্ত্র মুখোশধারী ডাকাত দলের গুলিতে ১১ জন গুলিবিদ্ধসহ ১৪ জন আহত হয়েছে। মঙ্গলবার ভোরে টেকনাফের হ্নীলা লেদা গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, লেদা এলাকার সুপারি ব্যবসায়ী আবদুর রহমানের বাড়িতে ২০Ñ২৫ জনের সশস্ত্র মুখোশধারী ডাকাত হানা দেয়। দরজা ভেঙে বাড়িতে প্রবেশ করে আবদুর রহমানকে হাত-পা বেঁধে ব্যাপক মারধর করা হয়। এ সময় বাড়ির অন্য সদস্যরা চিৎকার করলে পাশের রোহিঙ্গা বস্তির লোকজন জড়ো হতে থাকে। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ওই বাড়ির দিকে অগ্রসর হলে ডাকাতরা ২০Ñ২৫ রাউন্ড গুলি ছুঁড়ে পার্শ¦বর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়।

বরিশালে যুবকের

হাতের রগ কর্তন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মোবাইল ফোন নিয়ে বিরোধের জেরধরে জেলার আগৈলঝাড়া উপজেলার সুজনকাঠী গ্রামের এক যুবকের হাতের রগ কেটে দিয়েছে প্রতিপক্ষ আরেক যুবক। গুরুতর আহত সাগর সরদারকে (২১) শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, মোবাইল ফোন নিয়ে পূর্ব বিরোধের জেরধরে সোমবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার গৈলা বাজারে বসে মধ্যশিহিপাশা গ্রামের সোবহান ব্যাপারির পুত্র কাওসার ব্যাপারি হামলা চালিয়ে কুপিয়ে সুজনকাঠী গ্রামের হেলাল সরদারের পুত্র সাগর সরদারের ডান হাতের রগ কর্তন করে।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে

৬ পুলিশ

সাসপেন্ড

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ সেপ্টেম্বর ॥ নিবন্ধনবিহীন মোটরসাইকেল আটক করে টাকার বিনিময়ে ছেড়ে দেয়াকে কেন্দ্র করে জনতার হাতে পিটুনি খাওয়া পীরগঞ্জ থানার দুই উপপরিদর্শক (এসআই) ও চার কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে পুলিশ সুপার (এসপি) ফারহাত আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।

বরখাস্তকৃতরা হলেন, পীরগঞ্জ থানার এসআই নুর আলম সিদ্দিকি ও এসআই মামুন এবং কনস্টেবল জিওভ আহম্মেদ, আব্দুল জলিল, সোহাগ ও মনোরঞ্জন।

মাশরুম চাষীদের মতবিনিময়

বাকৃবি সংবাদদাতা ॥ মাশরুম একটি পুষ্টিকর খাবার। পুষ্টিগুণের কারণে খাদ্য হিসেবে মাশরুমের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। বাজারে চাহিদা থাকায় মাশরুম চাষে আগ্রহী হয়ে উঠছে গ্রাম অঞ্চলের কৃষকেরা। মাশরুম চাষ এবং মাশরুম চাষে ব্যবহৃত খড় গবাদিপশুর খাদ্য হিসেবে ব্যবহারে স্থানীয় পর্যায়ে কৃষকদের উৎসাহিত করতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গবেষকদের সঙ্গে কৃষকদের এক মতবিনিময় সভা মঙ্গলবার ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার ওয়াল্ড ভিশন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

এক ইলিশ আট হাজার টাকা

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ২২ সেপ্টেম্বর ॥ পাথরঘাটা বিএফডিসি পাইকারি মাছ বাজারে একটি ইলিশ মাছ প্রকাশ্যে নিলামে বিক্রি হয়েছে ৮ হাজার টাকা। মাছটির ওজন ২ কেজি তিনশ’ গ্রাম। মঙ্গলবার ২০ আড়তদারের উপস্থিতিতে অর্ধশত পাইকার মাছটি কেনার জন্য ডাকে অংশগ্রহণ করে। পরে গোপালগঞ্জের মুকুল পাইকার মাছটি সর্বোচ্চ দামে ক্রয় করে। বরগুনা জেলার নিদ্রাসখিনা গ্রামের জেলে হজরত আলীর ইলিশের খুঁটি জালে সোমবার রাতে ইলিশ মাছটি ধরা পড়লে পাথরঘাটা বাবুরামের মাছের আড়তে বিক্রির জন্য নিয়ে আসে।

রংপুরে নির্মাণাধীন

বাড়ি ভাংচুর

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ পুলিশী দাপট দেখিয়ে রংপুরে এক সংখ্যালঘু পরিবারের নির্মাণাধীন বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে নিয়ে গেছে ওই পুলিশের ছেলে ও তার লোকজন। সোমবার রাতে এ ঘটনা ঘটেছে জেলার পীরগাছা উপজেলার পাওটানা এলাকায়। জানা গেছে, ওই এলাকার অপূর্ব কুমার সরকার কিছুদিন আগে একই এলাকার রমেশ চন্দ্র দাশের কাছ থেকে ১৭ শতক জমি রেজিস্ট্রি মূলে কেনেন। একই ব্যক্তির কাছ থেকে দুই শতক জমি কেনেন পুলিশের এক এসআই আমিনুল ইসলাম। কিন্তু জমির চৌহদ্দি নিয়ে আমিনুল ও অপূর্বর মাঝে বিরোধ দেখা দিলে অপূর্ব আদালতের আশ্রয় নেন।