২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাত

বিশেষ প্রতিনিধি ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোয়া ঘণ্টাব্যাপী বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর যুক্তরাষ্ট্র সফরের বিভিন্ন কর্মসূচী সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। সাক্ষাতের সময় রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে জাতিসংঘের সাধারণ পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ পাওয়ায় অভিনন্দন জানান। এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নিজেদের মধ্যে আগাম ঈদের শুভেচ্ছা বিনিময়ও করেন।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাওয়ার আগে মঙ্গলবার রাত সোয়া সাতটায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে বঙ্গভবনে যান প্রধানমন্ত্রী। বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতি ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। সাক্ষাতকালে যুক্তরাষ্ট্র সফরসহ নানা বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জনকণ্ঠকে বলেন, সাক্ষাতকালে প্রধানমন্ত্রী তাঁর যুক্তরাষ্ট্র সফরের বিভিন্ন কর্মসূচী সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় রাষ্ট্রপতি জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি সাক্ষাতের সময় বলেন, প্রধানমন্ত্রীর এই অর্জন বাংলাদেশ ও বাঙালী জাতির জন্য অত্যন্ত গর্বের বিষয়। প্রধানমন্ত্রীর এই পুরস্কার লাভের ফলে জনগণ পরিবেশ সুরক্ষায় আরও উৎসাহিত হবে। একই সঙ্গে ময়মনসিংহ বিভাগ গঠনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, এই পদক্ষেপের ফলে ময়মনসিংহ অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত হবে।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে আজ বুধবার লন্ডন হয়ে নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণত বিদেশ সফরে যাওয়ার আগে এ বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করতে প্রধানমন্ত্রী বঙ্গভবনে যান। রেওয়াজ অনুযায়ী বিদেশ থেকে ফেরার পরও তিনি বঙ্গভবনে গিয়ে সফরের অভিজ্ঞতা রাষ্ট্রপতিকে জানান।