২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না‘গঞ্জে ব্যাটারিচালিত অটোরিক্সা পসারণে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় ব্যাটারিচালিত অটো রিক্সা অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রাজধানীর আজিমপুরে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার জায়গায় আবাসন প্রতিষ্ঠান কনকর্ডের তৈরি ১৮তলা ভবন এতিমখানাকে হস্তান্তরে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন চেম্বার জজ। অন্যদিকে হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানকে ৯ মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদনের ওপর শুনানি হয়েছে। পরবর্তী শুনানির জন্য মঙ্গলবার দিন নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার আপীল বিভাগের চেম্বার জজ ও অবকাশকালীন বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

ব্যাটারিচালিত অটো রিক্সা নারায়ণগঞ্জ সিটি থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জনস্বার্থে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জেএন দেব চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। একই সঙ্গে হাইকোর্ট রুলও জারি করেছে। আগামী ৪ সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, উপ-সচিব, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র, সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক, সিটির আওতায় থাকা তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদেশ বহাল ॥ রাজধানীর আজিমপুরে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার জায়গায় আবাসন প্রতিষ্ঠান কনকর্ডের তৈরি ১৮তলা ভবন এতিমখানাকে হস্তান্তরে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন চেম্বার জজ। মঙ্গলবার আপীল বিভাগের চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে করা আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়ে আদেশ দেন।

জামিন স্থগিতের আবেদন ॥ হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানকে ৯ মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আপীল বিভাগের চেম্বার জজে আবেদন করা হয়েছে। মঙ্গলবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন আমানের আইনজীবী সগীর হোসেন লিওন।

নির্বাচিত সংবাদ