১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডালমিয়ার পর সিএবি প্রেসিডেন্ট সৌরভ, জল্পনা সত্যি হওয়ার পথে

অনলাইন ডেস্ক ॥ সিএবি-তে জগমোহন ডালমিয়ার উত্তরসূরি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অভিষেক প্রায় নিশ্চিত। সিএবি সূত্রে জানা গিয়েছে, অধিকাংশ কর্মকর্তাই সৌরভের পক্ষে তাঁদের মত জানিয়েছেন। এই পরিস্থিতিতে সৌরভও সেই দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানা গিয়েছে তাঁর ঘনিষ্ঠ সূত্রে।

অন্য দিকে, জগমোহন ডালমিয়ার পুত্র অভিষেকও সিএবি প্রেসিডেন্ট পদের দৌড়ে রয়েছেন। সৌরভের সঙ্গে তাঁর সম্পর্ক খুব ভাল। জগমোহনের এত দিনের ভূমিকা, সৌরভের সঙ্গে অভিষেকের ভাল সম্পর্ক— সব দিক মাথায় রেখেই তাঁকেও গুরুত্বপূর্ণ কোনও পদে নিয়ে আসা হতে পারে মনে করা হচ্ছে।

বাম আমলে পুরমন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে ভাল সম্পর্কের প্রেক্ষিতেই হোক বা প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে ঘনিষ্ট হওয়ায় সুবাদেই হোক, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের সম্পর্ক খুব একটা মধুর ছিল না। ২০১১-য় রাজ্যে পালাবদলের পরে মমতার হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা বদলায়। যত দিন গিয়েছে, সম্পর্কের বাঁধন ততই পাকা হতে দেখা গিয়েছে। এবং এখন তো বেশ ভালই সম্পর্ক দু’জনের। মাঝেমধ্যেই মমতা-সৌরভ দেখাসাক্ষাত্ও হয়। সৌরভের ঘনিষ্ঠ সূত্রে শোনা যাচ্ছে, বুধবার নবান্নে গিয়ে মমতার সঙ্গে দেখা করতে পারেন তিনি। আনুষ্ঠানিক ভাবে সিএবি প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার আগে মমতার সঙ্গে এই সম্ভাব্য সাক্ষাত্ জল্পনা আরও বাড়িয়ে দিচ্ছে, তবে কি মুখ্যমন্ত্রীর আশীর্বাদ নিতেই আজ নবান্নে যাচ্ছেন সৌরভ?

সূত্র: আনন্দবাজার পত্রিকা