২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় নিহত ১৯

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় সুনামগঞ্জে চার, ব্রাহ্মণবাড়িয়ায় তিন, চট্টগ্রামে তিন, টাঙ্গাইলে তিন, আমতলীতে দুই এবং পঞ্চগড়, বরিশাল, গাজীপুর ও ভালুকায় একজন করে নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদেরÑ

সুনামগঞ্জ ॥ ছাতকে কাভার্ডভ্যান ও আটোরিক্সার সংঘর্ষে চার জন ঘটনাস্থলে নিহত হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালসাড়ে আটটার দিকে ছাতক গৌবিন্দগঞ্জ সড়কের হাসনাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ছাতক থেকে তামাবিলগামী কাভার্ডভ্যানের সঙ্গে সিলেট থেকে ছেড়ে আসা ছাতকগামী যাত্রী অটোরিক্সার সংঘর্ষে এ হতা-হতের ঘটনা ঘটেছে।

পরে ছাতক ফায়ার সার্ভিসের লোকজন লাশ উদ্ধার করে ছাতক থানায় নিয়ে আসে। নিহতরা হলেনÑ দোয়রাবাজার উপজেলার ভোজনা গ্রামের মুহিবুর রহমান এলএসি, সুনামগঞ্জ সদর উপজেলার নৌকাখালি গ্রামের মতিলাল চক্রবর্তী, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার জগন্নাথপুর গ্রামের জলি রানি দাস ও হরিপদ দাস।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ঢাকা-সিলেট মহাসড়কে সরাইল বাড়িউড়াতে বাস চাপায় ৩ মহিলা নিহত এবং এক শিশু নিখোঁজ রয়েছে। জানা গেছে, আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা থেকে ছেড়ে আসা এনা পরিবহনের একটি বাস ব্রাহ্মণবাড়িয়ার বাড়িউড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ৩ পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই ৩ মহিলা নিহত হয়। এ ঘটনায় একজন শিশু নিখোঁজ রয়েছে। নিহতরা হলেনÑ আজিজা বেগম (৬০), আছিয়া বেগম (৪৫) ও শামসুন নাহার (৩৫)।

চট্টগ্রাম ॥ বাস চাপায় দুই পথচারীসহ ৩ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও অন্তত ৭ জন। বুধবারসকালে নগরীর ডবলমুরিং থানাধীন দেওয়ানহাট মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, নগরীর দেওয়ানহাট সড়ক হয়ে আগ্রাবাদের দিকে যাচ্ছিল সিটি সার্ভিসের একটি বাস। সকাল ৯টার দিকে দ্রুতগতির এ বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে একটি টেম্পো, দুটি রিক্সা ও পথচারিকে ধাক্কা দেয়। এ সময় চাকায় পিষ্ট হয়ে ২ জন ঘটনাস্থলেই প্রাণ হারায়। এরা হলেনÑ নোয়াখালীর রামগতি এলাকার আজিজ সওদাগরের ছেলে মোঃ নাঈম (২০) ও কুমিল্লার মুরাদনগর এলাকার সুন্দর আলীর ছেলে জয়নাল ও লক্ষ্মীপুর জেলার কমলনগর এলাকার মোঃ মিজান। আকস্মিকভাবে বাসটি ফুটপাথে উঠে গেলে গুরুতর আহত হয়েছেন আরও প্রায় ৭ জন। এর মধ্যে রূপালী ব্যাংক আগ্রাবাদ শাখার কর্মকর্তা মোঃ মহিউদ্দিন, হালিশহর এলাকার ইব্রাহিম খলিল, নুর মোহাম্মদ, জাহাঙ্গীর রয়েছেন। চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, সকাল দশটার দিকে ৭ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। বেলা সাড়ে বারোটার দিকে আরও একজনের মৃত্যু ঘটে।

টাঙ্গাইল ॥ পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক গরু ব্যবসায়ীসহ ৩ জন নিহত হয়েছে। আর এ ঘটনায় ৪ জন আহত হয়েছে। বুধবার সকালে ও গত মধ্যরাতে দুর্ঘটনা দু’টি ঘটে।

টাঙ্গাইল পুলিশ সার্জেন্ট মঙ্গলবার জানান, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের টাঙ্গাইল শহর বাইপাস কান্দিলা এলাকায় গোপালপুর উপজেলা থেকে টাঙ্গাইলগামী একটি লেগুনার সঙ্গে ঢাকা থেকে রংপুরগামী খালেক পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনা ও বাসের ২ যাত্রী নিহত হয়। নিহতরা হলোÑ গোপালপুর উপজেলার সুদেব ঘটক (৩৮) পিতা-পরশ ঘটক, ও বগুড়া জেলার শিবগঞ্জের বুলবুল (৪৫)।

অন্যদিকে, মঙ্গলবার মধ্যরাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের তারুটিয়া ভাতকুড়া এলাকায় সদর উপজেলার কাতুলী এলাকার গরু ব্যবসায়ী রহম আলী (৫০) রাস্তা পার হচ্ছিল। এ সময় উত্তরবঙ্গগামী একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। পরে তাকে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতলে নেয়া হলে তিনি মারা যান।

আমতলী (বরগুনা) ॥ বুধবার সকালে আমতলী-পটুয়াখালী সড়কের পূর্ব চুনাখালীতে মোটরসাইকেল ও পিকআপের সংঘর্ষে কলেজ ছাত্রসহ দুইজন নিহত ও একজন আহত হয়েছে।

জানা গেছে, কলেজছাত্র উজ্জ্বল লাল শীল ও দিন মজুর আল আমিন ঢাকা থেকে বাড়ির উদ্দেশে লঞ্চযোগে পটুয়াখালী আসে। বুধবার সকালে ওইখান থেকে মোটরসাইকেলে করে আমতলী আসছিল। উপজেলার পূর্ব চুনাখালী নামক বিপরীত দিক থেকে আসা পিকআপেরসঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে কলেজছাত্র উজ্জ্বল লাল শীল (২৫) ও মোটরসাইকেল চালক মনির সিকদার (৩৫) নিহত হয়।

পঞ্চগড় ॥ বোদায় ট্রাকচাপায় আব্দুল খালেক (৪৯) নামে এক ব্যক্তি মারা গেছেন। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বোদা উপজেলার চন্দনবাড়ি এলাকার বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এই দুর্ঘটনাটি ঘটে। তিনি বোদা উপজেলার সদ্য বিলুপ্ত বেহুলাডাঙ্গা ছিটমহলের মনির হোসেনের ছেলে।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদীর ভুরঘাটা মসজিদবাড়িতে বুধবার সকালে ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে বাদশা মিয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাদশা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত বাবুর্চি ছিলেন। তিনি গৌরনদীর বাঙ্গিলা গ্রামের মৃত আহম্মদ আলী চৌকিদারের পুত্র।

গাজীপুর ॥ গাজীপুরে বুধবার বিকেলে বাসের চাকায় পিষ্ট হয়ে এক মহিলা নিহত হয়েছে। আনুমানিক ৪৫ বছর বয়সের ওই মহিলার পরিচয় পাওয়া যায়নি। এ দুর্ঘটনায় চালকসহ বাসটিকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস মোড়ের কাছে বুধবার বিকেলে এক মহিলা সড়ক পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে শেরপুরগামী ড্রিমল্যান্ড পরিবহনের যাত্রীবাহী একটি বাস ওই মহিলাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

ভালুকা, ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার ভরাডোবা এলাকায় বুধবার সকালে বাসচাপায় এক অজ্ঞাত মহিলার (৩৫) মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, দ্রুতগামী একটি বাসচাপায় অজ্ঞাত মহিলা ঘটনাস্থলেই মারা যায়।