২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • ডোমারে বিদ্যুত স্পৃষ্টে অটোচালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ বিদ্যুতের তারে জড়িয়ে ব্যাটারি চালিত অটোচালক শামিম (২৫) নিহত হয়েছে। ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের আমবাড়ি নামাজিপাড়া গ্রামে। নিহত অটোচালক ওই গ্রামের আজাহার আলীর পুত্র। জানা গেছে, নিজের অটো নিয়ে মঙ্গলবার সারা দিন ভাড়া খেটে রাত আটটায় শামিম অটোসহ নিজবাড়িতে ফিরে আসে। এরপর শামিম প্রতিদিনের ন্যায় বাড়িতেই ব্যাটারি চার্জ দিতে গেলে বৈদ্যুতিক তারে আটকে যায়। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ডোমার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে চিকিৎসক শামিমকে মৃত ঘোষণা করেন।

রূপগঞ্জে তুলা কারখানায় অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৩ সেপ্টেম্বর ॥ তারাব পৌরসভার খাদুন এলাকায় একটি তুলা কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। কারখানার শ্রমিকদের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রায় ৫৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষের দাবি। বুধবার দুপুরে আদর্শ এন্টারপ্রাইজ নামে তুলা কারখানায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে খাদুন এলাকার চেরাগ আলীর মালিকানাধীন আদর্শ এন্টারপ্রাইজ নামে তুলা কারখানায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ করে আগুন লেগে যায়। এক পর্যায়ে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। এ সময় আগুনের শিখা প্রায় ৪০ থেকে ৫০ ফুট উঁচুতে উঠে যায়। ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে কারখানার শ্রমিকদের সহযোগিতায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

নরসিংদীতে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৩ সেপ্টেম্বর ॥ নরসিংদী থেকে অপহৃত জর্দান প্রবাসী আলমগীর ওরফে আলমের শিশুপুত্র জিহাদকে (৩) ঢাকার মিরপুর চিড়িয়াখানা থেকে দুদিন পর উদ্ধার করা হয়েছে। এ সময় র‌্যাব সদস্যরা অপহরণকারীর মূল হোতা মাহফুজুর রহমান (রবিন) ও তার আপন ভাই আল-আমিন রানাকে গ্রেফতার করেছে। র‌্যাব-১১, সিপিএসসির এএসপি আলেপ উদ্দিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে মঙ্গলবার বিকেলে শিশুটিকে উদ্ধার করে। জিহাদকে অপহরণ করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতরে আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লেঃ কর্নেল আনোয়ার লতিফ খান সাংবাদিকদের এ তথ্য জানান।

নাটোরে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু

সংবাদদাতা, নাটোর, ২৩ সেপ্টেম্বর ॥ ট্রেনে কাটা পড়ে আব্দুর রহিম শেখ (৬০) নামে এক বৃদ্ধ মারা গেছে। বুধবার দুপুরে নাটোরে রেলস্টেশনে সৈয়দপুর থেকে খুলনাগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। নিহত আব্দুর রহিম শেখ শহরের বড়গাছা মোল্লাপাড়া এলাকার কোরবান শেখের ছেলে। নিহতের পরিবার এবং প্রত্যক্ষদশীরা বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে নাটোর স্টেশনের প্লাটফর্মে বরন্দ্র এক্সপ্রেস ট্রেনটি দাঁড়িয়ে থাকার সময় নিচে প্রবেশ করেন তিনি।

১৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সরকারের ঘোষিত সাগরে মৎস্যসম্পদ বৃদ্ধির লক্ষ্যে ইলিশ প্রজনন মৌসুম ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ১৫ দিন সমুদ্রে সকল প্রকার ফিশিং বোট না যাওয়া এবং মৎস্য আহরণ না করার কার্যকর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কক্সবাজার জেলা বোট মালিক সমিতি। সমিতির সহ-সভাপতি ছিদ্দিক কোম্পানি, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসাইন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ সাগরে মাছ ধরা নিষিদ্ধ সময়ে সকল যান্ত্রিক ও অযান্ত্রিক বোট কোন ধরনের মৎস্য আহরণ না করতে সকল ফিশিং বোটের মালিক ও মাঝি-মাল্লাদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

কালকিনিতে সাবেক সেনা সদস্যের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, (মাদারীপুর), ২৩ সেপ্টেম্বর ॥ কালকিনিতে বুধবার সকালে স্ত্রীর সঙ্গে অভিমান করে বাদশা মিয়া (৫৮) অবসরপ্রাপ্ত সেনা সদস্য পিকাপের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরণ করেন। জানা গেছে, বরিশাল জেলার গৌরনদী উপজেলার বার্থী এলাকার বাঙ্গিলা গ্রামের আহম্মেদ আলী হাওলাদারের ছেলে অবসর প্রাপ্ত সেনা সদস্য বাদশা মিয়া তার স্ত্রীর সঙ্গে অভিমান করে রাতে কালকিনি পৌর ভুরঘাটা বাসস্ট্যান্ডে প্রথমে কয়েক দফা আত্মহত্যার চেষ্টা চালায়। বাসস্ট্যানে নিয়োজিত পুলিশ তাকে আত্মহত্যা করতে বাধা সৃষ্টি করেন।

মুন্সীগঞ্জে আঙ্গুলের ছাপে হাজিরা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলায় সরকারী অফিসে হাতের আঙ্গুলের ছাপে হাজিরা শুরু হয়েছে। বুধবার উপজেলা কমপ্লেক্সে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও রওনক আফরোজা সোমা, সহকারী কমিশনার শাহানা পারভীন প্রমুখ। দেশে প্রথম উপজেলা হিসেবে সিরাজদিখানে এই ডিজিটাল পদ্ধতি চালু হলো। বায়মেট্রিক এ্যাটেন্ডেজ মেশিনের আঙ্গুলের ছাপ দিয়ে অফিসে প্রবেশ করতে হবে। আবার আঙ্গুলের ছাপ দিয়েই বের হতে হবে। এতে সরকারী অফিসে যথাসময়ে উপস্থিত নিশ্চিত করা যাবে।

ফ্রি ওয়াইফাই জোন

সংবাদদাতা, নাটোর, ২৩ সেপ্টেম্বর ॥ দেশের প্রতিটি মানুষ যাতে তথ্যপ্রযুক্তির সেবা গ্রহণ করতে পারে সে জন্য ২০২১ সালের মধ্যে দেশের এক লাখ স্থানে ফ্রি ওয়াইফাই জোন তৈরি করা হবে। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন শেষে যাতে বাড়তি টাকা আয় করতে পারেন সেজন্য দুই হাজার সাংবাদিককে বিভিন্ন প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার সকালে নাটোরের সিংড়া প্রেসক্লাবের কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।

পানীয় পানে উট পুরস্কার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ সদরের গোদারপাড়া দক্ষিণপাড়া গ্রামের অনার্স শিক্ষার্থী আব্দুল মমিন (২০) কোরবানি ঈদের দু’দিন আগে মরুর দেশের উট পেয়ে তো মহাখুশি। ব্যবসায়ী বাবা হাবিবুর রহমান তো বিশ্বাসই করতে পারছিলেন না লটারিতে তার ছেলে উট পাবে। দেশের একটি বেভারেজ কোম্পানির সফ্ট ড্রিংক মোজো পান করে প্রাপ্ত কুপনের নম্বরটি এসএমএস করে পাঠিয়েছিলেন আব্দুল মমিন। কোরবানি ঈদকে সামনে রেখে দেশজুড়ে আকিজ ফুড এ্যান্ড বেভারেজ লিমিটেড তাদের প্রোডাক্ট মোজো উট্ভট অফার দিয়েছিল কিছুদিন আগে।

সচেতনতা বৃদ্ধিতে লিফলেট

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ সেপ্টেম্বর ॥ পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে নিরাপত্তামূলক জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বুধবার দুপুর ১২টায় নওগাঁ শহরের মুক্তির মোড়ে লিফলেট বিতরণ করা হয়। পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম, জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে ‘আপনার সচেতনতাই আপনাকে নিরাপদে রাখবে’ এই স্লোগান সম্বলিত লিফলেট বিতরণ করেন। এ সময় নওগাঁ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার কানাই লাল সরকার, সদর মডেল থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ভণ্ড জামাই

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৩ সেপ্টেম্বর ॥ এক জামাইয়ের অত্যাচারে ফুঁসে উঠেছে মংলার পাকখালী গ্রামবাসী। চুরি, নারী কেলেঙ্কারিসহ এমন কোন অপরাধ নেই যাতে সে জড়িয়ে পড়ছে না। কেউ বিরুদ্ধে কথা বললেই পড়তে হয় মহাবিপদে। তাই মোরেলগঞ্জ এলাকার বাদালপুল গ্রামের মৃত ছাত্তার হাওলাদারের ছেলে মামুন এখন গ্রামের ভণ্ড জামাই। বুধবার মংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন চাঁদপাই ইউনিয়নের পাকখালী গ্রামবাসী। হারুন মল্লিকের স্ত্রী বলেন- গরু চুরির অপরাধে জামাই মামুনকে গ্রাম্য বিচার অনুযায়ী সাজা দেয়া হয়।

মেডিক্যালে ভর্তিচ্ছু দু’শতাধিক শিক্ষার্থীর গণস্বাক্ষর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ এমবিবিএস ও বিডিএস পরীক্ষা পুনঃঅনুষ্ঠিত হওয়ার দাবি জানিয়ে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। প্রায় দু’শ শিক্ষার্থী গণস্বাক্ষর কর্মসূচী পালনের মধ্য দিয়ে পুনরায় পরীক্ষা অনুষ্ঠানের দাবি জানায়। কারণ, যেখানে প্রশ্নপত্র পরীক্ষার আগেই ফাঁস হয়ে গেছে সেখানে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন হয়নি ফল ঘোষণায়।

বগুড়ায় ছুরিকাঘাতে

যুবক খুন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ মঙ্গলবার রাতে দুপচাঁচিয়া উপজেলায় পূর্ববিরোধের জের ধরে ইলিয়াস কাঞ্চন ওরফে মুক্তার আলী (৩৫) খুন হয়েছে। পুলিশ মাসুদ রানা রোকনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, উপজেলার ভেলুরচক এলাকার বাসিন্দা বখাটে ও মাদকাসক্তদের সঙ্গে চলাফেরা করত। সকালে তার এক বন্ধুর সঙ্গে সামান্য কিছু পাওনা টাকা নিয়ে মারপিট হয়।

বংশী নদীতে ট্রলার

ডুবি ॥ এক যাত্রী

নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৩ সেপ্টেম্বর ॥ সাভারের বংশী নদীতে বালু ভর্তি ট্রলারের ধাক্কায় যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনায় এক যাত্রী নিখোঁজ রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে সাভার থানা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে সাভার বাজার বাঁশপট্টি সংলগ্ন বংশী নদীতে এ দুর্ঘটনা ঘটে।

রায়পুরে টর্নেডো ॥

৫০ বাড়ি বিধ্বস্ত

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৩ সেপ্টেম্বর ॥ রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামে টর্নেডোর আঘাতে প্রায় ৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে টর্নেডো ওই গ্রামে আঘাত হানে। স্থানীয় চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ হাওলাদার বলেন, মেঘনা নদীর তীরবর্তী চরকাছিয়া গ্রামে টর্নেডো আঘাত হানে। এতে প্রায় ৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়। বুধবার সকালে ওই এলাকা পরির্দশন করেছেন বলে তিনি জানান।