২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলায় বিপুল সাড়া

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিপুল সাড়ার মধ্য দিয়ে চট্টগ্রামে মঙ্গলবার শেষ হয়েছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। সাত দিনে আয়কর রিটার্ন জমা পড়েছে ১৭ হাজার ৪২০টি। এর বিপরীতে আয়কর জমা হয়েছে ৪৮২ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার ৫৪৪ টাকা। এবারের মেলায় ১ হাজার ৬০ জন নতুন টিআইএন ও ২ লাখ ৪৫ হাজার ৬৮৩ জন করসেবা নিয়েছেন। চট্টগ্রাম আয়কর মেলার ব্যবস্থাপনা কমিটি সূত্রে এ তথ্য জানা যায়।

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে আয়কর অঞ্চল-১ সংলগ্ন মাঠে আয়োজিত এ আয়কর মেলার শুরু থেকেই আগ্রহী করদাতাদের ভিড় পরিলক্ষিত হয়। হয়রানিমুক্ত পরিবেশে করসেবা গ্রহণের জন্য প্রতিদিনই হাজার হাজার মানুষ জড়ো হন মেলায়। সেখান থেকে সংগৃহীত হয় নতুন টিআইএন নাম্বার ও কর বিষয়ক যাবতীয় সেবা। করদাতারা মেলায় আয়কর রিটার্ন এবং আয়করও জমা দেন। কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিকতার সঙ্গে সেবা প্রদান করেন।

আগ্রহী করদাতারা সন্তুষ্ট আয়কর মেলার মতো চমৎকার একটি আয়োজনে। তাদের অনেকেই বলেন, কর বিভাগ যদি সারা বছর এমনই আন্তরিক হতো তাহলে সাধারণ মানুষ কর প্রদানে উৎসাহী হতেন। তারা কর কর্মকর্তা ও কর্মচারীদের কাছ থেকে হয়রানির পরিবর্তে আন্তরিক আচরণ প্রত্যাশা করেন।

চট্টগ্রাম আয়কর মেলার তথ্য ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক ও কর অঞ্চল-৪ এর যুগ্ম কমিশনার মোঃ মাসুদ রানা সাংবাদিকদের জানান, মেলার শুরুর দিন থেকে শেষদিন পর্যন্ত উপচে পড়া ভিড় ছিল। ফলে মেলা পুরোপুরি সফল হয়েছে। প্রতিদিনই আগ্রহী করদাতাদের চাপ সামলাতে হিমশিম খেয়েছেন প্রতিটি কর সার্কেল ও অঞ্চলের বুথের কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, কাস্টমস, ভ্যাট ও সঞ্চয় অধিদফতরসহ সংশ্লিষ্ট বিভাগগুলো। তিনি জানান, একই আয়োজনে সকল ধরনের সেবার ব্যবস্থা থাকায় সাধারণ মানুষের সুবিধা হয়েছে।