২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কো-চেয়ারম্যান হবেন এটা গৌরবের বিষয় ॥ মতিয়া

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৩ সেপ্টেম্বর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ প্রাপ্তি বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও এক ধাপ উজ্জ্বল করেছে। শেখ হাসিনার দক্ষতা, সাহসিকতা ও সফলতার কারণেই বাংলাদেশ এখন গৌরবের আরেক চূড়ায় অবস্থান করছে। মন্ত্রী ২৩ সেপ্টেম্বর বুধবার দুপুরে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়ন পরিষদ মাঠে ঈদ-উল-আযহা উপলক্ষে হতদরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে ওই কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, সামনে জাতিসংঘের চারটি মিটিংয়ে শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কো-চেয়ারম্যান হবেন, এটাও আমাদের জন্য গৌরবের বিষয়। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে প্রশ্ন রেখে তিনি বলেন, খালেদা জিয়া তাদের ভাষায় ৩ বার প্রধানমন্ত্রী হয়েছেন। কিন্তু তিনি কোনবার, কখন আমেরিকার রাষ্ট্রপতির সঙ্গে কো-চেয়ারম্যান হয়েছেন? তিনি বলেন, বন্যা, সাইক্লোন ইত্যাদি দুর্যোগে এখন বাংলাদেশ পৃথিবীর কাছে হাত পাতে না। ২০১০ সালে ‘আইলা’র সময়ও পৃথিবীর কারও কাছে হাত না পেতে দেশের তরফ থেকেই তা মোকাবেলা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসনে বিশ্বাস করেন। আন্তর্জাতিক সালিশ আদালতে বাংলাদেশের দুজন বিচারপতি নিয়োগ পেয়েছেন। এটা কেন পেরেছেন। বিশ্ব দেখেছে তিনি আইনের বাইরে কিছু করেন না। বঙ্গবন্ধুর খুনীদের ২০০৯ সালে ফাঁসি দিতে পারতেন। হাইকোর্টের রায় ছিল। কিন্তু শেখ হাসিনা আইনের বাইরে যাননি। যুদ্ধাপরাধীদের বিচারও আইনের মাধ্যমেই করা হয়েছে।