১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদে ছোট পর্দায় মাহির চমক

ঈদে ছোট  পর্দায়  মাহির চমক

সংস্কৃতি ডেস্ক ॥ ঈদ-উল-আযহার আর মাত্র এক দিন বাকি। ঈদ উপলক্ষে প্রচারের জন্য দেশের স্যাটেলাইট চ্যানেলেগুলো বিভিন্ন অনুষ্ঠানমালা সাজিয়েছেন। অনুষ্ঠানে চমক হিসেবে দেশের জনপ্রিয় চলচ্চিত্র তারকারা এসব অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় ছোট পর্দার দুটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি। যিনি অল্প সময়েই বাংলা চলচ্চিত্রে নিজের যোগ্যতা দিয়ে দর্শকের মনে স্থান করে নিয়েছেন। রোজার ঈদে ‘অগ্নি ২’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় ছিলেন। সাম্প্রতিক সময়ে ব্যস্ত আছেন অনেক বিগ বাজেটের চলচ্চিত্রের কাজ নিয়ে। এত ব্যস্ততার মধ্যেও প্রথমবারের আসন্ন কোরবানির ঈদে মাহিয়া মাহি হাজির হচ্ছেন ছোট পর্দার দুটি অনুষ্ঠানে। এর মধ্যে একটি মাছরাঙা টেলিভিশনের আয়োজনে ‘স্টার নাইট’ অনুষ্ঠান। এ অনুষ্ঠানে আড্ডার পাশাপাশি মাহি গান গেয়েছেন এবং নিজের লেখা কবিতা আবৃত্তি করেছেন। অনুষ্ঠানে নিজের সম্পর্কে অজানা অনেক তথ্য জানিয়েছেন মাহি। যেমন নায়িকা হওয়ার জন্য ডজনখানেক ডিম খেতে হয়েছিল তাকে। অডিশন দেয়ার জন্য মাকে নিয়ে উত্তরা থেকে মগবাজার হেঁটে আসতে হয়েছিল। উত্তর দিয়েছেন বিতর্কিত প্রশ্নেরও। এ ছাড়া জাজ মাল্টিমিডিয়ার নতুন নায়িকা নুসরাত ফারিয়া সম্পর্কেও মন্তব্য করেছেন মাহি। মাহিকে চমকে দিতে অনুষ্ঠানে হাজির হয়েছেন তার প্রিয়জনেরা। ‘স্টার নাইট’ উপস্থাপনা করেছেন মারিয়া নূর। রুম্মান রশীদ খানের গ্রন্থনা এবং অজয় পোদ্দারের প্রযোজনায় অনুষ্ঠানটি আসছে ঈদের দিন সন্ধ্যা ৭-৪০ মিনিটে প্রচার হবে।

এদিকে আসন্ন ঈদের অনুষ্ঠানমালায় আরটিভিতে থাকছে শুধু মাহির নাচ নিয়ে একটি অনুষ্ঠান। অনুষ্ঠানের নাম ‘ড্যান্সিং মাহি’। অনুষ্ঠানটি ঈদের দ্বিতীয় দিন বিকেলে ৫-৩০ মিনিটে প্রচার হবে। ড্যান্সিং মাহি অনুষ্ঠানটি ৫টি গান দিয়ে সাজানো হয়েছে। এর মধ্যে ম্যাজিক মামুনি, মায়াবী এ রাতে, লজ্জাবতী ছুঁলে যেমন লজ্জা পায় প্রভৃতি। ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সোহেল রানা বিদ্যুত।

এ অনুষ্ঠানটি প্রসঙ্গে মাহি জানান, খুব ব্যস্ত সময় যাচ্ছে। এর মধ্যে আরটিভির জন্য আমার একক নাচের এ অনুষ্ঠান করলাম। কারণ, এ অনুষ্ঠানটি মূলত আমাকে ঘিরেই। আমার অভিনীত চলচ্চিত্রের গানগুলোয় নাচে ব্যবহার করা হয়েছে। এ জন্য নাচের স্টেপগুলো কিছুটা সহজ ছিল। তবুও এ অনুষ্ঠানের জন্য আমাকে প্রায় এক সপ্তাহ রিহার্সেল করতে হয়েছে। আশা করি অনুষ্ঠানটি দর্শকের ভাল লাগে।