২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদের দিন লালমনিরহাট সদর হাসপাতাল চিকিৎসক বিহীন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ ঈদ উপলক্ষে সকল চিকিৎসক ছুটিতে। লালমনিরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগে কোন চিকিৎসক ছিল না। ঈদের দিন গভীর রাতে অসুস্থ্য স্ত্রীকে হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে আসে আমিনুল ইসলাম নামের এক মাংস ব্যবসায়ী। হাসপাতালের জরুরূ বিভাগে চিকিৎসক ছিল না। তাই বিড়ম্বনায় পড়তে হয়েছিল। পড়ে স্ত্রীকে রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করিয়েছে। সেখানে তার চিকিৎসা হলে এই যাত্রায় প্রাণে বেঁচে যায়। চিকিৎসক না থাকার বিষয়টি আজ রবিবার লালমনিরহাট সরকারি সদর উপজেলা হাসপাতালের তত্বাবোধায়ক কে লিখিত ভাবে জানানো হয়েছে।

তত্বাবোধাক অফিস ও অভিযোগকারী সূত্রে জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলা হাসপাতালটি বর্তমান সরকার তার নির্বাচনী প্রতিশ্রতি রক্ষায় ১০০ শষ্যার হাসপাতাল হতে ২৫০ শষ্যায় উর্ত্তীণ করেছে। বর্তমান সরকারের আমলে একজন তত্বাবোধায়কের অধিনে হাসপাতালটি চলছে। হাসপাতালটিতে অব্যবস্থাপনা, রোগী ভোগান্তি, চিকিৎসক সমস্যাসহ নানা সমস্যায় বিধমান। ঈদুল আডহার দিনে কোন চিকিৎসক জরুরী বিভাগে না থাকায়। হাসপতালটির অব্যবস্থাপনায় কফিনে শেষ পেরেক ঠুকেছে।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্বাবোধায়ক ডাঃ নূরুজ্জামান আহম্মেদ জানান, ঈদের দিন জরুরী বিভাগে চিকিৎসক ছিল। অভিযোগ দায়ের করেন। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এই হাসপাতালের প্রথম তত্বাবোধায়ক হিসেবে সদ্য হাসপাতালে যোগদান করেছেন। ধীরে ধীরে সকল সংকট কাটিয়ে উঠবেন বলে জানান। সেই সাথে সকলের সহযোগীতা চেয়েছেন।