২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদে সুন্দরবন ও ষাটগুম্বুজে পর্যটকদের ভিড়

স্টাফ রিপোর্টার, বাগেরহাট॥ ঈদুল আজহার ছুটিতে বাগেরহাট জেলার অন্যতম পর্যটন স্পট বিশ্বঐতিহ্য সুন্দরবন ও ষাটগুম্বুজ মসজিদে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল। এবারও আগত পর্যটকের সার্বিক নিরাপত্তা ও পর্যটন স্পটগুলোতে নিরাপদে যাতায়াত নিশ্চিত করতে পূর্ব সুন্দরবন বিভাগ ও জেলা প্রতœতত্ত্ব বিভাগের পক্ষ থেকে নেওয়া হয় নানা উদ্যোগ। এজন্য পূর্ব সুন্দরবন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়। আর ষাটগুম্বুজ মসজিদ, খানজাহান আলীর মাজার, বারাকপুরে অবস্থিত সুন্দরবন রিসোর্ট সেন্টার, শহরের দশানীপার্ক ও দড়াটানা নদী সংলগ্ন পৌরপার্কসহ জেলার সকল পর্যটন স্পটে অসংখ্য পর্যটকদের ভিড় ছিল। ষাটগুম্বুজ মসজিদ ও খানজাহান আলীর মাজার এলাকায় পর্যটকদের আকর্ষণ করতে বিভিন্ন ধরনের আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম জানান, ঈদে সুন্দরবনের করমজল, কচিখালী, হিরন পয়েন্ট ও দুবলারচরসহ পর্যটন স্পটগুলোতে আগমন ঘটে হাজার হাজার পর্যটকের। পর্যটদের সার্বিক নিরাপত্তার নিশ্চিত করা ও চোরা শিকারিদের তৎপরতা বন্ধে পূর্ব সুন্দরবন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বনরক্ষীদের ঈদের ছুটি বাতিল করা হয়।

বাগেরহাট ষাটগুম্বুজ মসজিদের কাস্টডিয়ান গোলাম ফেরদৌস জানান, ঈদুল আজহা ছুটিতে বিশ্ব ঐতিহ্য ষাটগুম্বুজ মসজিদে পর্যটকদের ব্যাপক ভিড় ছিল।