২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌদিতে পদদলিত হয়ে নিহতদের মধ্যে রয়েছেন মুন্সীগঞ্জের জাহানারা আরজু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সৌদিতে পদদলিত হয়ে নিহতদের মধ্যে মুন্সীগঞ্জের জাহানারা আরজু রয়েছেন। মিনায় বড় জামারাতে (প্রতীকী শয়তান) পাথর ছোড়ার সময় বৃহ¯পতিবার পদদলিত হয়ে তিনি নিহত হয়েছেন। তবে তার বাড়ি মুন্সীগঞ্জের কোন গ্রামে তা এখনও নিশ্চিত করা যায়নি। পুলিশের ভ্যারিফিকেশন অনুযায়ী থানায় থানায় খোঁজ নেয়া হচ্ছে। এই নামের কাছাকাছি নামের একজনের খোঁজে বের হয় পুলিশ। সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর গ্রামে এই খোঁজ নিয়ে জানা যায় জোহরা আরজু (৭৮) হজ সম্পন্ন করে তিনি সুস্থ রয়েছেন। এই তথ্য দিয়ে সিরাজদিখান থানার ওসি ইয়ারদৌস হাসান শুক্রবার বেলা সোয়া ১১টায় জানান, সিরাজদিখানের হজের ভ্যারিফিকেশন রিপোর্টে তালিকায় জাহানারা আরজু নামের কেউ নেই। এখন অন্য উপজেলায় এই খোঁজ নেয়া হচ্ছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, পরিচিয় নিশ্চিত করার চেষ্টা চলছে। এই বিষয়ে মুন্সীগগঞ্জে বিভিন্ন উপজেলায় এবং সৌদি আরবেও যোগাযোগ চলছে।

পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, ওয়ারল্যাচে সবগুলো থানায় জরুরি বার্তা প্রেরণ করা হয়েছে। সনাক্ত করার চেষ্টা চলছে।

তবে একটি সূত্র জানিয়েছে, বেশ কিছুদিন ধরে জাহানারা আরজু মিনায় বসবাস করতেন। তাই হয়ত এবারের হজের ভ্যারিফিকেশনে তাঁর নাম নেই। সে কারণে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্নভাবে সনাক্ত করার চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে মুন্সীগঞ্জ থেকে যাঁরা হজব্রত পালনে সৌদিতে রয়েছে তাদের পরিবার পরিজনের মধ্যে উদ্বিগ্নতা রয়েছে। অনেকে তাৎক্ষনিক খোঁজখবর নিয়ে নিশ্চিত রয়েছেন। তবে সৌদিতে ক্রেন চাপাসহ পরপর বড় দু’টি দুর্ঘটনার কারণে আতঙ্ক কাটছে না।

নির্বাচিত সংবাদ