১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়াজ এবার ‘ভ্যাগাবন্ড’

রিয়াজ এবার ‘ভ্যাগাবন্ড’

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা রিয়াজ। সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রে আর অভিনয় করছেন না। এই ফাঁকে ছোট পর্দায় অর্থাৎ টিভি চ্যানেলের বিভিন্ন নাটক টেলিফিল্মে অভিনয় করছেন। এবারের ঈদ উল আযহায় একাধিক ধারাবাহিক, খন্ড নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি । এর মধ্যে চলচ্চিত্র পরিচালক ও নাট্যনির্মাতা আলভী আহমেদ পরিচালিত ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘ভ্যাগাবন্ড’ অন্যতম। নাটকটি এটিএনবাংলায় প্রতিদিন রাত ৭-৪০ মিনিটে প্রচার হচ্ছে। আজ সোমবার এই নাটকের চতুর্থ পর্ব প্রচার হবে। নাটকে নাম ভূমিকায় অভিনয় করছেন চলচ্চিত্র অভিনেতা রিয়াজ।

অর্থাৎ ‘ভ্যাগাবন্ড’ চরিত্রে তাকে অভিনয় করতে দেখা যাবে। ঈদ ধারাবাহিক এই নাটকে এবারই প্রথম রিয়াজের সঙ্গে প্রথমবার এক সঙ্গে অভিনয় করছেন ফারহানা মিলি ও প্রভা। এতে রিয়াজের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন প্রভা এবং ছোট বোনের চরিত্রে অভিনয় করছেন ফারহানা মিলি।

এর আগে প্রভা ও মিলি আলাদাভাবে রিয়াজের সঙ্গে বিভিন্ন নাটকে অভিনয় করেছেন। আবার মিলি ও প্রভা আলভী আহমেদের নির্দেশনাতেই ধারাবাহিক ও একক নাটকে অভিনয় করেছেন। তবে এবারই প্রথম তাদের দু’জনের বিপরীতে অভিনয় করছেন রিয়াজ। রিয়াজ বলেন,আলভী আহমেদের নিজের রচিত নাটক এটি। বেশ মজার একটি চরিত্র। চ্যালেঞ্জিং কাজ বটে। আমার সহশিল্পী হিসেবে মিলি এবং প্রভা বেশ সহযোগিতা পরায়ণ। বেশ আন্তরিকতা নিয়ে আমরা কাজটি করেছি। ফারহানা মিলি বলেন, এর আগে সাজ্জাদ সুমনের নির্দেশনায় ‘অপরাহ্ণের গল্প’ নাটকে রিয়াজ ভাইয়ের বিপরীতে কাজ করেছিলাম। এত বড় মাপের একজন শিল্পীর ব্যবহারে মুগ্ধ হয়েছিলাম। তার সঙ্গে এরপরেও ‘বিবিসি’র উজান গাঙ্গের নাইয়া-সিরিজ টু’তে অভিনয় করেছিলাম। ‘ভ্যাগাবন্ড’ নাটকেও তার সঙ্গে কাজটি বেশ উপভোগ করছি। সাদিয়া জাহান প্রভা বলেন, এর আগে সকাল আহমেদের নির্দেশনায় কয়েকটি নাটকে রিয়াজ ভাইয়ের সঙ্গে কাজ করেছি। মিলি আর আমিও একসঙ্গে অনেক কাজ করেছি। সব মিলিয়ে আলভী ভাইয়ের এবারের কাজটির মাঝে কেমন যেন আন্তরিকতা, ভাল লাগা একটু বেশিই কাজ করছে। এদিকে ঈদ উপলক্ষে রিয়াজ শহীদ উন নবী, মাসুদ সেজান, আশরাফুল চঞ্চলসহ আরও বেশ ক’জন পরিচালকের নাটকে অভিনয় করেছেন।