২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চলচ্চিত্র আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ২০১১ তে অংশ নিতে সংশ্লিষ্টদের আহ্বান জানানো হয়েছে। জানা গেছে, প্রতিযোগিতায় অংশ নিতে চলচ্চিত্র প্রযোজকদের আগামী ২১ অক্টোবরের মধ্যে নির্ধারিত ছকে আবেদনপত্র জুরি বোর্ডের সদস্য-সচিব বরাবর প্রেরণ করতে হবে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের লক্ষ্যে তথ্য মন্ত্রণালয় গঠিত জুরি বোর্ড বিভিন্ন ক্যাটাগরিতে চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচনা ও সুপারিশ করবে।

ক্যাটাগরিগুলো হচ্ছে-আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিতেত্র, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী কৌতূক চরিত্রে, শ্রেষ্ঠ শিশুশিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা এবং শ্রেষ্ঠ মেকআপম্যান।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদনের ফরম-ছক বিনামূল্যে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড কার্যালয়, ঢাকা থেকে সংগ্রহ করা যাবে। আবেদনের ফরম সেন্সর বোর্ডের ওয়েবসাইট িি.িনভফপ.মড়া.নফ থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।