২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলেজ ছাত্রসহ ১১ খুন

  • দুই লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ গত তিন দিনে কলেজছাত্র ও গৃহবধূসহ খুন হয়েছে ১০ জন। এই সময়ে লাশ উদ্ধার হয়েছে দু’টি। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবরÑ

গাজীপুর ॥ ঈদের ছুটিতে গাজীপুরে পৃথক ঘটনায় কলেজছাত্রসহ দুই জন খুন হয়েছেন।

রবিবার জেলার কালিয়াকৈর উপজেলার ছোট লতিফপুর গ্রামে মাসুদ রানা (২০) নামে এক কলেজছাত্রকে কাঁচি দিয়ে নিজ বাসায় কুপিয়ে হত্যা করেছে তার দু’বন্ধু। মাসুদ ওই এলাকার নুরুল ইসলাম নবীর ছেলে এবং কালিয়াকৈর ডিগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। এ ঘটনায় স্থানীয় পারভেজ ও অমিতকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষে নুরুল ইসলাম নবী তার ছেলে মাসুদ রানাকে বাড়িতে রেখে স্ত্রীকে নিয়ে আত্মীয়ের বাড়ি বেড়াতে যান। এরপর শনিবার রাতে মাসুদ রানা তার দুই বন্ধু অমিত ও পারভেজকে নিয়ে বাসায় ঘুমাতে যায়। গভীর রাতে ওই দুই বন্ধু কাঁচি দিয়ে মাসুদ রানাকে এলোপাথাড়ি আঘাত করে। এ সময় মাসুদের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসে। এরপর তারা রানাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরপরই প্রতিবেশিরা অমিত ও পারভেজকে আটক করে পুলিশে সোপর্দ করে। এদিকে অপর ঘটনায় বুধবার রাতে গাজীপুর সদর উপজেলার বিকে বাড়ি তালতলী এলাকায় টাকা দিয়ে জুয়া খেলাকে কেন্দ্র করে মারামারিতে গাজীপুরে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম হাফিজুর রহমান (২৫)। সে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার গলবাতাম গ্রামের সামছুলের ছেলে। এ ঘটনায় জড়িত দুই যুবককে আটক করেছে পুলিশ।

কুমিল্লা ॥ কুমিল্লায় সহিদ মিয়া নামের এক পরিবহন শ্রমিককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সহিদ মিয়া জেলার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর এলাকার বাসিন্দা। শনিবার গভীর রাতে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দৌলতপুর, কুষ্টিয়া ॥ দৌলতপুরে ফরিদা বেগম (৪০) নামে গৃহবধু স্বামীর হাতে খুন হয়েছে। শুক্রবার ঈদের দিন বিকেলে তাকে খুন করা হয়। পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার চককৃষ্ণপুর গ্রামের তমিজ উদ্দিনের প্রথম স্ত্রী ফরিদা বেগমের সঙ্গে পারিবারিক বিরোধ নিয়ে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে তমিজ উদ্দিন তার স্ত্রী ফরিদা বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে লাশ ঘরের ভিতর ফেলে রেখে পালিয়ে যায়।

গফরগাঁও, ময়মনসিংহ ॥ গফরগাঁওয়ে বাকিতে ঈদের নতুন শার্ট নেয়াকে কেন্দ্র করে যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার (ঈদের আগের দিন) রাত ৯টার দিকে উপজেলার চরআলগী ইউনিয়নের চরমছলন্দ কান্দাপাড়া গ্রামে। ঘটনার পরপরই এলাকাবাসী তিন ভাড়াটে খুনীকে আটক করে পুলিশকে খবর দিলে গফরগাঁও থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। জানা যায়, উপজেলার চরমলন্দ কান্দাপাড়া গ্রামের মাজহারুল টেইলার্সে পাঁচ বন্ধু ঈদের জন্য শার্ট বানানোর অর্ডার দেয়। পরে বৃহস্পতিবার ঈদের আগের দিন সন্ধায় চার বন্ধু তাদের বানানো শার্ট নিয়ে যায়। এদিকে বৃহস্পতিবার রাত ৯টার দিকে অপর বন্ধু সাদ্দাম হোসেন ৭Ñ৮ জন লোক নিয়ে মাজহারুল টেইলার্সে গিয়ে পাঁচটি শার্ট দাবি করে। এ সময় ট্রেইলার্স মালিক মাজহারুল তাকে জানায় আপনার চার বন্ধু ৪টি শার্ট নিয়ে গেছে। এখন শুধু আপনার শার্টটিই রয়েছে। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে মাজহারুলের বড় ভাই এজাহার এগিয়ে গেলে সাদ্দাম এজাহারের পেটে ছুরিকাঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় এজাহারকে প্রথমে গফরগাঁও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে অবস্থার অবনতি ঘটলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এজাহার মারা যায়।

কক্সবাজার ॥ কক্সবাজারে যৌতুকের জন্য নির্যাতন করে তার স্ত্রীকে পিটিয়ে হত্যা করেছে পাষ- স্বামী। ঈদ-উল-আযহার দিন বিকেলে ঈদগড় বউঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের পিতা বাদী হয়ে রামু থানায় মামলা দায়ের করেছে।

নরসিংদী ॥ বন্ধুর এলোপাতারি ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হয়েছে রায়পুরা উপজেলার দুর্গম চর আড়ালিয়া ইউনিয়নের বটতলী গ্রামের দুলাল মিয়ার ছেলে শাহিদুল ইসলাম (১৬)। রবিবার বিকেল সাড়ে ৩ টায় এ ঘটনা ঘটে।

আমতলী (বরগুনা) ॥ বরগুনা আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামে কাতার প্রবাসী আব্বাস মিয়ার স্ত্রী দু’সন্তানের জননী দিলারা বেগমকে (২৬) শনিবার রাতে শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে হত্যা করেছে বলে বাবা আজিজ মিয়ার অভিযোগ। শুক্রবার সন্ধ্যায় তালতলী উপজেলার বেহালা খাল থেকে পুলিশ দিন মজুর আবুল কাসেমের (৩০) লাশ উদ্ধার করেছে। এদিকে তালতলী উপজেলার আলীর বন্দর গ্রামের দিন মজুর আবুল কাসেমের শরীরে ২০টি আঘাতের চিহ্নসহ শুক্রবার রাতে বেহালার খাল থেকে পুলিশ লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশ স্ত্রী সোনিয়া বেগম, মিরাজ ফরাজী ও রাসেলকে গ্রেফতার করেছে।

চুয়াডাঙ্গা ॥ আলমডাঙ্গায় দুই যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতরা হলেন হাফিজুর (২২) ও রনি (২০)। শনিবার বেলা ১১টায় আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া থেকে লাশ ২টি উদ্ধার করা হয়। নিহতদের বাড়ি একই উপজেলার বড় বোয়ালিয়া গ্রামে।

কলাপাড়া ॥ পর্যটনপল্লী গঙ্গামতি সমুদ্র সৈকতের বেলাভূমি থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের (৩০) গলিত লাশ শুক্রবার দুপুরে কুয়াকাটা নৌ-পুলিশ উদ্ধার করেছে। লাশটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

মাগুরা ॥ শুক্রবার সকালে মাগুরা সদর উপজেলার দোরা মথনা গ্রাম থেকে পুলিশ মিলন শেখ ( ৩৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে। সে গ্রামের আব্দুল মালেক শেখের ছেলে। তার মৃত্যুর কারণ জানা যায়নি। গ্রামের রাস্তার পাশে লাশটি পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয় ।