১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • গাইবান্ধায় ডাকাত সর্দারকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৭ সেপ্টেম্বর ॥ ফুলছড়ি উপজেলায় ময়ের হোসেন ওরফে মনির (৫০) নামে এক ডাকাত সর্দারকে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের খাটিয়ামাড়ি গ্রামে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। মনির একই গ্রামের মৃত কোরবান আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মনির হোসেন পেশায় ডাকাত। তার নেতৃত্বে ফুলছড়ির বিভিন্ন চরে ডাকাতি সংঘটিত হয়। শুক্রবার সকাল থেকে মনির কয়েকজনের একটি সশস্ত্র ডাকাত দল নিয়ে তার নিজ বাড়িতে অবস্থান করছিল। ডাকাতির উদ্দেশ্যে ওইদিন রাতে তারা নৌকায় উঠলে স্থানীয় লোকজন একত্রিত হয়ে ডাকাত বলে চিৎকার করে। এ সময় অন্যরা বিচ্ছিন্নভাবে দৌড়ে পালিয়ে গেলেও মনিরকে আটক করে গণধোলাই দেয় গ্রামবাসী। এতে ঘটনাস্থলেই মনিরের মৃত্যু হয়।

ময়েজউদ্দিনের

মৃত্যুবার্ষিকী

পালিত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৭ সেপ্টেম্বর ॥ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত সাবেক এমপি শহীদ ময়েজউদ্দিনের ৩১তম মৃত্যুবার্ষিকী রবিবার যথাযোগ্য মর্যাদায় গাজীপুরে পালিত হয়েছে। এ উপলক্ষে রাজধানী ঢাকার বনানী কবরস্থানে শহীদের কবরে শ্রদ্বাঞ্জলি এবং জেলার কালীগঞ্জে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষের সভাপতিত্বে দলীয় অফিসে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবীর খান, সাধারণ সম্পাদক শাহ আলম দেওয়ার প্রমুখ। শহীদ ময়েজউদ্দিন বর্তমান সরকারের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির বাবা।

সিলেটে উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেটে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলার চার্জশিট আদালতে গৃহিত হওয়ায় রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ইকবাল আহমদ জকিগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি (একাংশের) ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য।

যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে রিতার মামলা

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৭ সেপ্টেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে অত্যাচারী, যৌতুকলোভী স্বামীর নির্যাতনের শিকার গফরগাঁও হাসপাতালে চিকিৎসাধীন রিতা আক্তার বাদী হয়ে গত বুধবার সকালে গফরগাঁও থানার ওসির কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে স্বামী রফিকুল ইসলামসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে গফরগাঁও থানায়।

বাঁকখালীতে ভাসছে হাজারো ভোটার আইডি কার্ড

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বাঁকখালী নদীতে শত শত ভোটার আইডি কার্ড ভাসতে দেখা গেছে। সদর থানা পুলিশ উদ্ধার হওয়া পাঁচ শতাধিক আইডি কার্ড জব্দ করে থানা হেফাজতে নিয়ে গেছে। রবিবার দুপুরে শহরের বিমানবন্দর সংলগ্ন নতুন ফিশারীঘাটপাড়া (মগচিতাপাড়া) পয়েন্ট থেকে পাঁচ শতাধিক ভোটার আইডি কার্ড উদ্ধার করেছে স্থানীয়রা। এ সময় আরও শত শত কার্ড নদীতে ভাসমান অবস্থায় রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। স্থানীয়দের ধারণা, ভেজাল আইডি কার্ড প্রদানকারী দালাল চক্র প্রশাসনের ভয়ে ওসব কার্ড নদীতে ফেলে দিয়েছে।

গুণীজন সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৭ সেপ্টেম্বর ॥ ঈদ উপলক্ষে প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার, নগদ অর্থ ও শাড়ি বিতরণ এবং গুণীজন সংবর্ধনা ও সম্মাননা প্রদান করেছে জাগ্রত মানবতা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ উপলক্ষে শনিবার রাতে বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তবর্তী লাহিড়ী উচ্চবিদ্যালয় মাঠে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দবিরুল ইসলাম এমপি। সংগঠনের সভাপতি আলী আসলাম জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মোহাম্মদ আলী, অধ্যাপক আব্দুস ছালাম, অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।

উন্নয়ন মেলা

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৭ সেপ্টেম্বর ॥ বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা-ের সচিত্র অবস্থা জনসমক্ষে উপস্থাপনের জন্য কচুয়ায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভাশেষে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর উন্নয়ন মেলায় অংশ গ্রহণকারী উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের প্রায় ২০টি স্টল পরিদর্শন করেন।

মাদারীপুরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৭ সেপ্টেম্বর ॥ সদর উপজেলার মহিষেরচর পাকা মসজিদ এলাকায় আগুনে পুড়ে সাফিয়া বেগম (৪৫) নামে গৃহবধূর রহস্যজনক মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। রবিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূ মারা গেছে। স্থানীয়ভাবে অভিযোগ রয়েছে স্বামীর নির্যাতনে গৃহবধূ মারা গেছে। পরিবারের দাবি রান্না করার সময় মাথা ঘুরে চুলায় রান্না করা ডালের কড়াইয়ের মধ্যে পড়ে অগ্নিদগ্ধ হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

পারিবারিক সূত্রে জানা গেছে, সদর উপজেলার পাচখোলা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড মেম্বর লুৎফর মাতুব্বরের স্ত্রী সাফিয়া বেগম ঈদের দুইদিন আগে ২৩ সেপ্টেম্বর দুপুরে রান্না করতে গেলে মাথা ঘুরে চুলায় রান্না করা ডালের কড়াইয়ের মধ্যে পড়ে অগ্নিদগ্ধ হয়। পরিবারের লোকজন তাকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে এবং পরে স্থানীয় চরমুগরিয়া আধুনিক হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে মারা যায়।

নারায়ণগঞ্জে সাত অস্ত্রধারী চাঁদাবাজ আটক

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৭ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জ শহরের আল্লামা ইকবাল রোড এলাকায় অস্ত্র দেখিয়ে কোরবানির পশুর চামড়া ক্রেতা ও বিক্রেতাদের কাছ থেকে চাঁদাবাজির সময় সাত অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চার রাউন্ড গুলিভর্তি বিদেশী পিস্তল ও নগদ এক লাখ ৯ হাজার পাঁচ শ’ টাকা। ঈদের দিন শুক্রবার রাত ৮টায় আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

আটককৃতরা হচ্ছে তাইজুল ইসলাম জুয়েল, রাজিব, সজীব, শুভ খান, ইয়াছিন আরাফাত, আহম্মদ আলী, আল আমিন মিয়া। এরা নগরীর কলেজ রোড, গলাচিপা ও চাষাঢ়া বালুর মাঠ এলাকার বাসিন্দা।

সবুজ হত্যা ভৈরবে বাদীর বাড়িতে পুলিশী তাণ্ডব

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৭ সেপ্টেম্বর ॥ বৃহস্পতিবার বিকেলে ভৈরবে সবুজ হত্যা মামলার বাদীর বাড়িতে হামলা ও গুলিবর্ষণ করে বাড়িঘর ভাংচুর করে পুলিশ। এ সময় বাদীর ঘর থেকে কোরবানির গরু কেনার ২৭ হাজার পাঁচ শ’ টাকা লুটসহ দুটি চাপাতি নিয়ে যায় পুলিশ। এ সময় পুলিশের গুলিতে শাকিল নামে এক কিশোর আহত হয়। সবুজ হত্যা মামলার বাদী আসাদ মিয়াসহ পরিবারের লোকজন জানান, সবুজ মারা যাওয়ার দুই মাস হয়ে গেলেও পুলিশ আসামি ধরছে না। আজ হঠাৎ করে বাদী আসাদ মিয়ার বাড়িতে এসে সন্ত্রাসী আছে বলে পুলিশের এসআই শ্যামল, এসআই ফারুক ও এসআই আলাউদ্দীনসহ ৮-১০ পুলিশ তাদের বাড়িতে ঢুকে ৮-১০ রাউন্ড গুলি ছুড়ে। বাড়িঘর ভাংচুরসহ কোরবানির টাকা লুট করে। এ সময় পুলিশের গুলিতে আলী মিয়ার ছেলে শাকিল আহত হয়।

হজ নিয়ে স্ট্যাটাস সাতক্ষীরায় এনজিও পরিচালক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ হজ সম্পর্কে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে সাতক্ষীরায় এক এনজিও পরিচালককে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলার মুনসুর সরদারের গ্যারেজ মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। তার নাম মোহন কুমার মণ্ডল (৩৮)। তিনি শ্যামনগর উপজেলার উত্তর কদমতলা গ্রামের শিবপদ মণ্ডলের ছেলে। মামলার বাদী শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি আকবর কবীর জানান, শ্যামনগর উপজেলার বেসরকারী সংস্থা ‘লিডার্স’-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডল হজ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে একটি স্ট্যাটাস দেন। এ স্ট্যাটাস মুসলিম ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে অভিযোগ এনে তিনি শ্যামনগর থানায় মামলা দায়ের করেন।

১৬ জেলের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৭ সেপ্টেম্বর ॥ চরফ্যাশনের মেঘনা ও তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে গত শুক্রবার থেকে রবিবার বিকেল পর্যন্ত ১৬ জেলেকে প্রত্যেকের এক হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ জরিমানার আদেশ দেন।

বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৭ সেপ্টেম্বর ॥ লাখাইয়ের করাব গ্রামের পোদ্দারহাটি, পূর্বহাটি ও দক্ষিণ করাবের ৩৪ বাড়িতে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এ উপলক্ষে বুধবার রাতে মানপুর মসজিদসংলগ্ন এক বাড়িতে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক হাফিজুর রহমান মাস্টার। প্রধান অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ-হবিগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির জিএম সোলায়মান মিয়া। বিশেষ অতিথি ছিলেন সমিতির এজিএম (এমএস) মুক্তার হোসেন, আর-ই রায়হানুল ইসলাম, সমিতি বোর্ডের সচিব আব্দুল মতিন মাস্টার প্রমুখ।

মাদকবিরোধী সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৭ সেপ্টেম্বর ॥ পার্বতীপুরে শহীদ মিনারে রবিবার দুপুর ১২টায় ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (পার্বতীপুর কল্যাণ পরিষদ) আয়োজিত মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ইয়ং স্টার ক্লাবের সভাপতি মোঃ আমজাদ হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মিজানুর রহমান, মারুফ আহম্মেদ জনি, তরিকুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।