১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জুভেন্টাস ও এসি মিলানের হার

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও হেরেছে জুভেন্টাস ও এসি মিলান। ইতালিয়ান সিরি এ লীগে এই দু’দলের দুর্দশা যেন কাটছেই না। রবিবার অনুষ্ঠিত ম্যাচে জেনোয়ার কাছে ১-০ গোলে হেরেছে মিলান। শনিবার রাতে জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়েছে নেপোলি। অপর ম্যাচে কার্পির বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে এএস রোমা।

জেনোয়ার মাঠে জয়ের লক্ষ্যেই খেলতে গিয়েছিল মিলান। কিন্তু ম্যাচে ১০ মিনিটে স্বাগতিকদের হয়ে জামেলি যে গোল করেন সেটা আর ফিরিয়ে দিতে পারেন অতিথিরা। ফলে আরেকটি হারের জ্বালায় জ্বলতে হয়েছে মিলানকে। সিরি এ লীগে রেকর্ড টানা চারবারের শিরোপাজয়ী জুভেন্টাসের মুকুট ধরে রাখা ক্রমশই কঠিন হয়ে যাচ্ছে। চলমান লীগে এবারসহ ছয় ম্যাচের মধ্যে তিনটিতে হারের তেতো স্বাদ পেয়েছে তারা। পরশুর ম্যাচে লরেন্সো ইনসিনিয়ে ও গঞ্জালো হিগুয়াইন নেপোলির হয়ে গোল করেন। জুভেন্টাসের হয়ে এক গোল পরিশোধ করেন মিডফিল্ডার মারিও লেমিনা।

এর আগে উদিনেস ও রোমার কাছে হেরেছিল তারা। ছয় ম্যাচে ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির শিষ্যদের জয় একটি। সঙ্গে দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে তারা। কার্পির বিপক্ষে রোমার বড় জয়ে গোলগুলো করেন মেলানোস, পাজিনিক, গারভিনহো, মোহম্মদ সালাহ ও ডিগনে।

ফরাসী লীগ ওয়ানে জয়ের ধারায় আছে প্যারিস সেইন্ট জার্মেইন। নতুন ক্লাবের হয়ে দুর্দান্ত খেলে চলেছেন এ্যাঞ্জেল ডি মারিয়া। শনিবার রাতে নান্টেসকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে পিএসজি। প্রতিপক্ষের মাঠে ১১ মিনিটে ফরাসী স্ট্রাইকার ইয়াসিন বামৌর গোলে অবশ্য পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ঘুরে দাঁড়ায় দলটি। ৪৮ মিনিটে আলতো টোকায় দলকে সমতায় ফেরান ইব্রাহিমোভিচ। চোটের কারণে মৌসুমের শুরুটা ভাল না হওয়া সুইডিশ তারকার এবারের লীগে এটা দ্বিতীয় গোল। ৬৪তম মিনিটে এডিনসন কাভানিকে বদলি নামান পিএসজির কোচ লরেন্ট ব্লাঙ্ক। মাঠে নামার নয় মিনিট পর দলকে এগিয়ে দেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ৮০ মিনিটে ব্যবধান ৩-১ করে জয় নিশ্চিত করেন ডি মারিয়া। স্বদেশী জ্যাভিয়ের পাস্তেরোর ক্রসে ভলি করে বল জালে জড়ান এই এ্যাটাকিং মিডফিল্ডার। ম্যাচেন অন্তিম মুহূর্তে পিএসজির চতুর্থ গোলটি করেন ফরাসী ডিফেন্ডার অহিয়ে।