২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লেবার পার্টির ছায়ামন্ত্রী হলেন টিউলিপ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিককে ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় নেয়া হয়েছে। খবর বাসসর।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে নিযুক্ত প্রেস মিনিস্টার নাদিম কাদির টেলিফোনে জানিয়েছেন, টিউলিপ সিদ্দিককে ব্রিটিশ লেবার পার্টির ছায়া মন্ত্রিপরিষদে সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী করা হয়েছে।

শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক গত ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে লেবার পার্টির টিকেটে লন্ডনের হ্যাম্পস্টিড ও কিলবার্ন আসন থেকে ব্রিটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হয়েছেন। রক্ষণশীল দলের প্রার্থী সাইমন মার্কুসের (২২,৮৩৯ ভোট) সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে টিউলিপ (২৩,৯৭৭ ভোট) বিজয় লাভ করেন।

এই নির্বাচনে আরও দুজন বাংলাদেশী বংশোদ্ভূত রুশনারা আলী ও ড. রূপা হক ব্রিটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হয়েছেন।

অভিনন্দন ॥ এদিকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যের লেবার পার্টির ছায়া মন্ত্রিসভার (শ্যাডো ক্যাবিনেট) সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া উপমন্ত্রী মনোনীত হওয়ায় টিউলিপ রিজওয়ানা সিদ্দিককে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম নজরুল ইসলাম। এক বিবৃতিতে তিনি বলেন, ‘আন্তর্জাতিক রাজনীতিতে বাঙালীর নবযাত্রার অগ্রণী নেতা টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় অন্তভুক্তি অনন্য এক অর্জন। টিউলিপ বিশ্ব রাজনীতির পরিম-লে বাঙালীর জয়পতাকা ওড়ালেন।’