২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৬ জনসহ নিহত ৩৭

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় গত তিনদিনে সারাদেশে অন্তত ৩৭ জন নিহত ও ২৭ জন আহত হয়েছেন। এর মধ্যে গোপালগঞ্জে এক পরিবারের ৬ জনসহ ৭, ধামরাইয়ে ৪, মুন্সীগঞ্জে ৪, ফরিদপুরে ৩ শরীয়তপুরে একজন, চুয়াডাঙ্গায় ২, নারায়ণগঞ্জে ৪, কালকিনি, হবিগঞ্জ, বরিশালে একজন করে এবং বগুড়ায় ৪ ও নোয়াখালী, মাগুরা, ঠাকুরগাঁও, কিশোরগঞ্জে একজন করে মারা গেছেন। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারদের।

গোপালগঞ্জ ॥ ঈদের আমেজ শেষ হতে না হতেই গোপালগঞ্জে মাইক্রোবাস ও ব্যাটারিচালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ নিহত হয়েছে ৭। গুরুতর আহত আরও একজনকে আশঙ্কাজনক অবস্থায় গোপালগঞ্জ আড়াইশ বেড জেনারেল হাসপাতাল থেকে খুলনা মেডিক্যালে পাঠানো হয়েছে। শনিবার সকাল সোয়া দশটার দিকে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের

মাঝিগাতীর শিবপুরে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন তেলিগাতী গ্রামের মৃত নসু মিয়ার ছেলে খোকন সিকদার (৪৫), তার স্ত্রী চায়না বেগম (৩৮), মেয়ে এ্যানি (১৬) ও চাঁদনী (৮), খোকন সিকদারের মা কাতেবুন নেছা (৬৫), ভাই হাসান সিকদারের ছেলে সাকিব (১৩) এবং ইজিবাইকের চালক পার্শ্ববর্তী খানারপাড় গ্রামের কালাম সরদারের ছেলে স্বপন সরদার (৩৫)। গুরুতর আহত খোকন সিকদারের আরেক মেয়ে ইতিমনিকে (১৩) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

সাভার ॥ ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৪ ও আহত হয়েছেন ৪০। ঈদের পরদিন শনিবার দুপুরের দিকে জয়পুরা বাসস্ট্যান্ডের অদূরে ‘বিকাশ’ ও ‘এনএনবি’ পরিবহনের দুটি যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এক মহিলাসহ ৩ জন নিহত ও আহত হয় অন্তত ৪০। সংঘর্ষে বাস দুটি চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অপর ঘটনায় ইসলামপুর বাসস্ট্যান্ডে চলন্ত বাসের চাপায় এক রিক্সাচালকের মর্মান্তিক মৃত্যু হয়।

ফরিদপুর ॥ ফরিদপুরে পৃথক দুটি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন মোটরসাইকেল আরোহী ছাত্রলীগ নেতা নুরুল আহাদ ওরফে চয়ন (২২), ফরিদপুর জিলা স্কুলের নবম শ্রেণীর দুই ছাত্র মোঃ রায়হান (১৫) ও আবির হোসেন বাবু (১৫)। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের ধুলদি রেলগেট ও দুপুর একটার দিকে শহরের ঝিলটুলীতে রাজেন্দ্র কলেজের পূর্বপাশে নূরু মিয়া সড়কে এ দুর্ঘটনা দুটি ঘটে। নিহত নুরুল আহাদ ধানম-ির নিউ মডেল ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পারচর গ্রামের আনোয়ার প্রামাণিকের ছেলে।

শরীয়তপুর ॥ রবিবার সকালে সদর রোডের চৌরঙ্গীর মোড়ে গ্লোরী পরিবহনের যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক কারারক্ষী উজ্জ্বল মিয়া (২৫) ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের সুবদিয়া নামক স্থানে ট্রাক-আলমসাধু মুখোমুখি সংঘর্ষে আলমসাধু চালক শফী উদ্দীন (২৮) ও যাত্রী খায়রুল হোসেন (৬৫) নিহত হয়েছে। এ সময় নিহত খায়রুল ইসলামের স্ত্রী আলেয়া খাতুন (৫৫) গুরুতর আহত হয়।

সিদ্ধিরগঞ্জ ॥ নারায়ণগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় গরুর বেপারিসহ ৪ জন নিহত হয়েছে। দুটি দুর্ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরের ষোড়ঘরে রবিবার দুপুরে বাস চাপায় নানি সালমা বেগম (৩৫) ও নাতনি জিসান (২) নিহত হয়েছে। তাদের বাড়ি কামারপাড়া গ্রামে।

অন্যদিকে ছনবাড়িতে বাস চাপায় পথচারী নিহত হয়েছে দক্ষিণ পাইকসা গ্রামের সিরাজুল ইসলাম (৫৫)। শনিবার ডিএম পরিবহনের যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শ্রীনগরের রাঢ়ীখালে রবিবার বাইক নিয়ন্ত্রণ হারিয়ে চালক মোঃ উজ্জ্বল (৩২) নিহত হয়েছে। আহত হয়েছে মোটরবাইকের দুই আরোহী। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে। নিহত উজ্জ্বলের বাড়ি কুসুরীপাড়া গ্রামে।

মাদারীপুর ॥ কালকিনির পালরদি নদী-মোল্লারহাট সড়কে অবৈধভাবে বালি উত্তোলনের জন্য অপরিকল্পিতভাবে বানানো স্পিড ব্রেকারের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল দুর্ঘটনায় রবিবার সকালে এমদাদ হাওলাদার (২৬) নামের এক আইনজীবী মারা গেছেন। তিনি বরিশালের ভূরঘাটা গ্রামের মোকসেদ হাওলাদারের ছেলে।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া কাটাখালীতে শনিবার সোহাগ মিয়া (৬) এবং সাদুল্যাপুর উপজেলার তরফবাজিত এলাকায় একইদিনে সামছুজ্জোহা সরকার স্বপন (৩৭) নামে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।

হবিগঞ্জ ॥ মাংসের ব্যাগ হাতে শুক্রবার দুপুরে উপজেলা বাহুবলের পুটিজুরী নামক স্থানে ঢাকা-সিলেট মহাসড়ক পারাপারের সময় মামুন পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-১১-৩৭৬৫) চাপা দিলে এ হতদরিদ্র কালন বিবি ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

বগুড়া ॥ ঈদের ছুটিতে বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকাল ও শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুর ও শিবগঞ্জ উপজেলায় এ দুটি দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী ॥ বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের রামগঞ্জ-চৌমুহনী সড়কে যাত্রীবাহী বাসের চাপায় মিলয় (৯) নামে এক শিশু নিহত হয়েছে।

বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলার মধ্যলস্করপুর গ্রামে রবিবার দুপুরে ইঞ্জিন চালিত ভ্যানের চাঁপায় ইমন সিকদার (৮) নামের এক শিশু নিহত হয়েছে।

মাগুরা ॥ শুক্রবার সকালে মাগুরায় সড়ক দুর্ঘটনায় রঞ্জন বিশ্বাস (৬০) নামে এক ব্যক্তি মারা গেছেন।

ঠাকুরগাঁও ॥ পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় তহমিনা (৬২) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি ওই উপজেলার ভাকুড়া গ্রামের মৃত হাফিজুদ্দিনের স্ত্রী।

কিশোরগঞ্জ ॥ পাকুন্দিয়ায় সিএনজি ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে আজিজুল হক (২৫) নামে এক সিএনজি আরোহী ঘটনাস্থলেই নিহত হয়েছে।