২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদের রাতে মঈন খানের বাসায় কূটনীতিকদের সম্মানে ভোজ

স্টাফ রিপোর্টার ॥ ঈদের দিন বিএনপি নেতা মঈন খানের গুলশানের বাসায় গিয়েছিলেন ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্র্জাতিক সংস্থার প্রতিনিধিরা। শুক্রবার রাতে তাঁরা মঈন খানের বাসায় গিয়ে ডিনারে অংশ নেয়ার পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

প্রতিবছর ঈদে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশী কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এবার তিনি লন্ডনে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করায় দলের স্থায়ী কমিটির সদস্য মঈন খান তাঁর গুলশানের বাসায় আমন্ত্রণ জানিয়ে কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দল ও দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

মঈন খানের বাসায় ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্র্জাতিক সংস্থার প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট, যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট গিবসনসহ চীন, রাশিয়া, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), নরওয়ে ও ভুটানের রাষ্ট্রদূত, নেদারল্যান্ডস, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড ও কুয়েতের চার্জ দ্যা অ্যাফেয়ার্স, বাহরাইন ও আরব আমিরাত দূতাবাসের প্রতিনিধি এবং এনডিআইয়ের বাংলাদেশ প্রধান ও আমেরিকান সেন্টারের রাজনৈতিক উপদেষ্টা। এ সময় ড. মঈন খানের স্ত্রী রোখসানা মঈনও উপস্থিত ছিলেন।

মঈন খান সাংবাদিকদের জানান, বিদেশী কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আমার বাসায় তাদের আমন্ত্রণ জানিয়েছিলাম। এটি ছিল আমার ব্যক্তিগত কর্মসূচী। এটি কোন দলীয় কর্মসূচী ছিল না।

বিএনপি নেতাদের জিয়ার মাজার জিয়ারত ॥ ঈদের দিন শেরেবাংলানগরে রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন বিএনপি নেতারা। শুক্রবার বিকেল চারটায় নজরুল ইসলাম খানের নেতৃত্বে তাঁরা জিয়ার মাজার জিয়ারত করেন।

জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর দোয়া-কালাম পাঠ শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গয়েশ্বর রায়, আবদুল্লাহ আল নোমান, এ্যাডভোকেট আহমেদ আজম খান, ড. আসাদুজ্জামান রিপন, এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও মনির খান প্রমুখ।

মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, চেয়ারপার্সন খালেদা জিয়া লন্ডনে থাকায় এবার বিএনপি দলীয়ভাবে ঈদ শুভেচ্ছা বিনিময়ের জন্য কোন অনুষ্ঠান করেনি। তবে ব্যক্তিগতভাবে বিএনপি নেতারা সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি বলেন, ঈদ দেশের সকল মানুষের জন্য কল্যান ও শান্তি বয়ে আনুক এই কামনা করছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া দেশে ফিরে দলের সর্বস্তরে কমিটি পুনর্গঠনের জন্য প্রয়োজনীয় তৎপরতা জোরদার করবেন। ইতোমধ্যেই সারাদেশে তৃণমূল পর্যায়ে দল পুনর্গঠনের কাজ শুরু হয়েছে এবং এ কাজে অগ্রগতি হয়েছে বলে তিনি জানান।