২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে বিপুল পরিমান কারেন্টজালসহ আটক ছয় জেলেকে জরিমানা

মুন্সীগঞ্জে বিপুল পরিমান কারেন্টজালসহ আটক ছয় জেলেকে জরিমানা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের মেঘনা ও ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জালসহ ছয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। আটককৃত ছয় জেলেকে জরিমানা করা হয়। পরে উদ্ধারকৃত জালগুলো মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটের কাছে জব্দকৃত জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সোমবার ভোরে সদর উপজেলার ধলেশ্বরী ও গজারিয়ার উপজেলার মেঘনা নদীতে এই অভিযান চালায় তারা। দন্ডপ্রাপ্ত জেলারা হচ্ছে- সদর উপজেলার চর কিশোরগঞ্জের আলম মাতবরের পুত্র মোঃ শাহ আলম (৩৫), চর কিশোরগঞ্জ মোঃ সেকান্দর মোল্লার পুত্র মোঃ গিয়াস উদ্দিন (৪৮), গজারিয়া উপজেলার চর বলাকী গ্রামের মোঃ আমিনুল ইসলামের পুত্র মোঃ আব্দুল হক (৩২), কুমিল্লা জেলার মধিরা গ্রামের কানাই চন্দ্র শীলের পুত্র গদীশ চন্দ্র শীল (২৮), ঢাকার সাভার জেলার সাকলগাঁও গ্রামের অমূল্যর পুত্র রঞ্জিত (৩৫), নারায়ণগঞ্জের নইরপদ্দী গ্রামের কান্দন চন্দ্র রাজ বংশীর পুত্র অমল (২৭)।

পরে মোবাইল কোর্টের বিচারক ইউএনও সারাবান তাহুরা ছয় জেলেকে এক হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা করেন।

কোস্ট গার্ড স্টেশন পাগলা স্টেশনের কমান্ডার সাব লেফটেন্যান্ট হাসানুর রহমান ও সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো শাহাজাদা খসরু জানান, রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তারা ছয় জেলেসহ নিষিদ্ধ কারেন্ট জালগুলো জব্দ করেন। তবে এ সময় কোন ইলিশ আটক করতে পারেননি তারা। জব্দকৃত জালগুলোর আনুমানিক মূল্য সতেরো লক্ষ পঞ্চাশ হাজার টাকা। গত ২৫ সেপ্টেম্বর হতে ৯ অক্টোবর পর্যন্ত ১৫ দিন ইলিশের প্রধান প্রজনন কেন্দ্রে হিসাবে চিহ্নিত মুন্সীগঞ্জসহ ১৫টি জেলায় ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ এবং বিক্রয় করা সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। তাই তারা প্রতিদিনই অভিযান পরিচালনা করছেন।