২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় মানব পাচার বিরোধী পথ নাটিকা

গাইবান্ধায় মানব পাচার বিরোধী পথ নাটিকা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে রোববার রাতে মানব পাচার বিরোধী ‘আমি দেশান্তর হবো’ শীর্ষক একটি বিশেষ পথ নাটিকা পরিবেশিত হয়। গাইবান্ধা ইন্সটিটিউট অব কালচার এন্ড এডুকেশন (আইস) এর নাট্য শিল্পীরা মোহাম্মদ আমিন এর রচনায় ও নির্দেশনায় এই বিশেষ পথ নাটিকাটি পরিবেশিত হয়।

জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ নাটিকাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আইস এর পরিচালম মোহাম্মদ আমিনের সভাপতিত্বে ও শাহনাজ আমিন মুন্নি এবং জাহাঙ্গীর আলমের প্রাণবন্ত উপস্থাপনায় নাটিকার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, মুক্তিযোদ্ধা সংসদ গাইবান্ধা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার মুক্তিযোদ্ধা মবিনুল হক জুবেল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ সারোয়ার কবির প্রমুখ।

নাটিকাটির বিভিন্ন চরিত্রে অংশ নেন মিজান, হায়দার, লাসেন, কার্তিক, মামুন, পুলক, জাহাঙ্গীর, মোস্তফা, হৃদয় ও সবুজ। এছাড়া ২০ মিনিটের এই পথ নাটিকাটির পর বিচিত্রা অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করে শাহানা, হাসান, আক্তারুজ্জামান বাবু, লাসেন, সেজুতি, মিমতা, লগ্ন, তমালিকা, তাসলিমা প্রমুখ।

জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্য বলেন, নাটক হচ্ছে সমাজের দর্পন। যা দেশ ও সমাজের সমকালিন সমস্যা সংকট সঠিকভাবে তুলে ধরে সমস্যা চেতনাতায় উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হয়। এই নাটিকাটি মানব পাচার বিরোধী প্রচারণা চালিয়ে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এতদসংক্রান্ত সমস্যা সংকট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচিত সংবাদ