২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদ উৎসবে মুখরিত ঠাকুরগাঁওয়ের বড় মাঠ

ঈদ উৎসবে মুখরিত ঠাকুরগাঁওয়ের বড় মাঠ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঈদের আনন্দে মুখরিত হয়ে উঠেছে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠ। এ শহরে বিনোদনের কোন স্থান নেই । তাই কোন আয়োজন কমিটি না থাকা সত্বেও শহরের বড় মাঠে বসেছে প্রায় সপ্তাহব্যাপী ঈদমেলা। আর তা যেন মিলন মেলায় পরিণত হয়েছে। সকল বয়সের মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করতে এই মাঠে এসে ভিড় করছে। সকলের দাবি মেলার সময় বাড়ানোর ।

ঠাকুরগাঁও শহরে কোন বিনোদন কেন্দ্র না থাকলেও ঈদের আনন্দ থেমে নেই। ঈদের আনন্দ উপভোগ আর ভাগাভাগি করার জন্য সকল বয়সের মানুষ শহরের বড় মাঠে এসে ভিড় করছে । কোন আয়োজন কমিটি না থাকা সত্বেও প্রতিবারের ন্যায় ঈদের দিন বিকেল থেকেই শহরের বড় মাঠে বসেছে প্রায় সপ্তাহব্যাপী ঈদমেলা। এ মেলায় নানান ধরনের খাবার, শিশুদের খেলনা, চুরি-ফিতা এবং খেলনার অসংখ্য দোকানের পাশাপাশি বসেছে নাগরদোলা, চরকি ও খেলনা ট্রেন। মেলায় এসে সবচেয়ে বেশি আনন্দ উপভোগ করছে শিশুরা ।

মেলায় আগত শিশু জেরীন, মৌমিত, হাসিব জানায়, আমরা ঈদ মেলায় এসে নাগর দোলায়, ট্রেনে উঠেছি, ঘোড়ায় চড়েছি আর ফুচকা খেয়েছি। আমাদের গ্রামে ঈদের আনন্দ হয় না। কোথাও ঈদের মেলা বসে না। তাই এই বড় মাঠে এসে খুব আনন্দ লাগছে।

মেলায় আগত কয়েকজন অভিভাবক জানান, জীবিকার তাগিদে ঢাকায় থাকতে হয়। সব সময় ঠাকুরগাঁওয়ে আসা হয় না। তাই বাবা-মার সাথে ঈদ করার জন্য বাড়িতে আসা হয়। ঈদে ঘুরে দেখার জন্য ঠাকুরগাঁও শহরে কোন বিনোদন কেন্দ্র গড়ে ওঠেনি। তাই বড় মাঠে এসেছি। সকলে এসে একে অপরের সাথে কুশল বিনিময় করছি, শিশুরা নাগর দোলা ও ট্রেনে উঠছে। এতে শৈশবের কথা গুলো মনে পড়ছে।

শিশুদের পুথিগতবিদ্যায় সমৃদ্ধ না করার জন্য প্রয়োজন বিনোদনের ব্যবস্থা বা খোলা মাঠে খেলাধুলার ব্যবস্থা। ঠাকুরগাঁও শহরে সে ব্যবস্থা না থাকলেও দ্রুত তা গড়ে তোলা হবে এমনটাই আশা করেন সকল শ্রেণীর মানুষ ।