২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ আড়াইহাজারে সালিশের স্থান নির্ধারণ নিয়ে আওয়ামী লীগের দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষে দোকানে ও সিএনজি স্টেশনে হামলা ও গাড়ি ভাংচুর করার অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাঁও, টেকপাড়া ও পুরিন্দা এলাকায়।

জানা গেছে, ঈদের দিন পূর্বশত্রুতার জের ধরে দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রতিপক্ষের লোকজন শরীফ ও ফয়সালকে পিটিয়ে আহত করে। পরে ফয়সালের লোকজন লতিফকে পিটিয়ে আহত করে। একটি পক্ষ ঘটনাটি মীমাংসা করার জন্য সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অদুদ মাহমুদের শরণাপন্ন হয়। ফলে সোমবার বিচারের দিন নির্ধারণ করা হয়।

সোমবার বেলা ১১টার সময় অদুদ চেয়ারম্যান নোয়াগাঁও টাওয়ার এলাকায় সালিশের স্থান নির্ধারণ করলে ইউনিয়ন যুবলীগের সভাপতি জয়নাল অন্য জায়গায় বৈঠক বসার আবেদন জানান। এ নিয়ে দুই পক্ষের মধ্যে প্রথমে বাকবিত-া ও পরে সংঘর্ষ বেধে যায়। দুই পক্ষের লোকজন উত্তেজিত হয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

গজারিয়ায় রাস্তা দখল করে বেড়া

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়ায় প্রায় ২০ বছর আগের নির্মিত একটি সরকারী রাস্তা দখল করে কাঁটাতারের বেড়া নির্মাণ করেছে প্রভাবশালীরা। রাস্তাটি এভাবে দখল করে বেড়া দেয়ায় জনগণের মাঝে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। জানা গেছে, ১৯৯৫ সালে গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের সাতটি গ্রামের বিশ হাজার লোকের চলাচলের সুবিধার্থে নির্মাণ করা হয় মধ্য ভাটেরচর-উত্তর মীরেরগাঁও গ্রাম্য সড়কটি। তবে সম্প্রতি স্থানীয় কতিপয় প্রভাবশালী কাঁটাতারের বেড়া দিয়ে নিজেদের সম্পত্তি বলে দাবি করছে।

প্রবাসী সহায়তা ডেস্ক

মুন্সীগঞ্জে প্রথমবারের মতো “প্রবাসী সহায়তা ডেস্ক” চালু হয়েছে। প্রবাসীদের পরিবারের নিরাপত্তায় সব ধরনের পুলিশী সহযোগিতা করবে এই ডেস্ক। এছাড়া প্রবাসীরাও দেশে ফিরলে প্রয়োজনে নিরাপত্তায় ও আইনী সহযোগিতা দিবে ডেস্কটি। অতিরিক্ত পুলিশ সুপার মাহাম্মদ আব্দুল হালিম ফোকাল পয়েন্ট অফিসার হিসেবে এই ডেস্কের দায়িত্ব পালন করবেন।