২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বগুড়ায় পেপার মিলে গ্যাস বিষক্রিয়ায় ৩ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস ॥ সোমবার সকালে কাহালু উপজেলার যোগারপাড়া এলাকার একটি পেপার মিলের ম- তৈরির স্টক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে গ্যাস বিষক্রিয়ায় ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলো-হিরা (২৮), আদর আলী (২২) ও শাহাদত (২৪)। এ ঘটনায় কুদ্দস (৪০) নামে আরও এক শ্রমিক গুরুতর অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ঈদের ছুটির পর আজাদ পাল্প এ্যান্ড পেপার মিল নামে কাগজ তৈরির ওই কারখানা সোমবার খোলে। সকাল ১০টার দিকে কারখানার হীরা নামে এক অপারেটর ম- তৈরির করে রাখার টেস্ট হাউস বা স্টক ট্যাঙ্ক পরিষ্কার করতে ভেতরে নামে। এ সময় সে ট্যাঙ্কের গ্যাস বিষক্রিয়ায় অসুস্থ হয়ে সেখানে আটকা পড়ে। তাকে উদ্ধার করতে আরও ২ শ্রমিক হাউসের ভেতরে নামলে তারাও অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে সেখানে অক্সিজেন সরবরাহ করে অন্য শ্রমিকরা ট্যাঙ্কে আটকা পড়া ৩ জনকে উদ্ধার করে। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ৩ জনকেই মৃত্যু ঘোষাণা করেন।

চাঁদার দাবিতে বরযাত্রীবাহী বাসে হামলা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বরযাত্রীবাহী বাসে চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে বরসহ কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন। রবিবার গভীর রাতে সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়নের কালিয়া কামারবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ এক যুবককে আটক করেছে।

স্থানীয়রা এবং বর ও কনে পক্ষের লোকজন জানান, সদর উপজেলার শ্যামপুর গ্রামের মৃত আব্দুল গনির ছেলে সুজন আহম্মেদ পান্না ও কালিয়া উত্তরপাড়া গ্রামের হবিবর সেখের মেয়ে মায়া খাতুনের বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বরযাত্রীরা বাসযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় বাসটি ঘটনাস্থলে পৌঁছলে সেখানে সাউন্ডবক্স বাজাতে থাকা ২৫-৩০ জন যুবক বাস থামিয়ে পিকনিক করার কথা বলে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে তারা বাসের ভেতর ঢুকে বরযাত্রীদের মারপিট করে টাকা ছিনতাই এবং কনের শরীর থাকা গহনা লুটপাট করে। খবর পেয়ে কনে পক্ষের লোকজনসহ এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের মারপিটে বর সুজন আহম্মেদ পান্না, তার ভাই নজরুল ইসলাম, বাবলু সেখ, আরফি, মিতু, আল আমিনসহ কমপক্ষে ১৩ জন আহত হন। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।