১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গলাচিপায় সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপ মুখোমুখি

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলায় সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। কেন্দ্রীয় নেতা গোলাম মোস্তফার নেতৃত্বাধীন গ্রুপ উপজেলা বিএনপির সম্মেলন করার ঘোষণা দিয়েছে। শাহজাহান খানের নেতৃত্বাধীন গ্রুপ ওই সম্মেলন যে কোন মূল্যে প্রতিহত করার পাল্টা ঘোষণা দিয়েছে। সোমবার দুপুরে উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে শাহজাহান খানসহ অন্যান্য নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে শাহজাহান খান নিজেকে উপজেলা বিএনপির সভাপতি ও জেলা কমিটির সহ-সভাপতি দাবি করে অভিযোগ করেন, কেন্দ্রীয় নেতা আলতাফ হোসেন চৌধুরী গোপন আঁতাতের মাধ্যমে আওয়ামী লীগ নেতার ভাই গোলাম মোস্তফাকে আহ্বায়ক করে উপজেলা বিএনপির যে কমিটি ঘোষণা করেছে, তা সম্পূর্ণ অবৈধ। আহ্বায়ক কমিটি তারা প্রত্যাখান করছেন। ওই আহ্বায়ক কমিটি উপজেলা সম্মেলন করার পাঁয়তারা করছে। যা যে কোন মূল্যে প্রতিহত করা হবে। গলাচিপা-দশমিনা আসনে বিএনপি মনোনীত কয়েকবারের এমপি প্রার্থী শাহজাহান খান সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করেন, গোলাম মোস্তফার নেতৃত্বাধীন অংশের গলাচিপা উপজেলা সদরে বিএনপির কোন কার্যালয় নেই। আওয়ামী লীগ নেতা হাজী শাহআলমের বাসভবনে বসে তিনি বিএনপির রাজনীতি করেন। হাজী শাহআলমের বাসভবনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়। হাজী শাহআলম ও গোলাম মোস্তফা দু’ভাই মিলে গত কয়েকটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করেছেন। পৌর এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও গোলাম মোস্তফা বিএনপি মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে কাজ করেছেন। এমন একজন ব্যক্তিকে গলাচিপা-দশমিনার বিএনপির কর্মীরা কোনক্রমে নেতা হিসেবে মেনে নেবে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব মিয়া, আবদুস সোবাহান মিয়া, শহিদুল ইসলাম তালুকদার, আবদুল খালেক রাঢ়ি, মাকসুদ হোসেন তালুকদার, কাউন্সিলর আশিষ কুমার সাহাসহ দলের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। গোলাম মোস্তফার নেতৃত্বাধীন গ্রুপ আগামী ৪ অক্টোবর উপজেলা বিএনপির সম্মেলন করার ঘোষণা দিয়েছে। এদিকে, জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি হাসান মামুনও ব্যক্তিগতভাবে গলাচিপা ও দশমিনা এলাকায় গণসংযোগ শুরু করেছেন। রবিবার রাতে তিনি দশমিনা প্রেসক্লাবে সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। তিন নেতার পাল্টাপাল্টি অবস্থান একদিকে বিএনপিকে নাজুক করে ফেলছে। অন্যদিকে সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের পরস্পরবিরোধী অবস্থান পরিস্থিতিকে উত্তেজনাকর করে তুলেছে।

রূপগঞ্জে দুই যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে চোলাই মদ পান করে রাজিব মিয়া (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার রাতে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে ওই যুবকের মৃত্যু হয়। রাজিব মিয়া উপজেলার মাছিমপুর এলাকার আমির হোসেনের ছেলে। অপরদিকে সড়ক দুর্ঘটনায় আহত ট্রাক হেলপার দেলোয়ার হোসেন (২৮) নামে আরেক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দেলোয়ার হোসেন উপজেলার দরিকান্দি এলাকার সিরাজ উদ্দিনের ছেলে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের দিন রাতে রাজিব মিয়া চোলাই মদ পান করে অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন তাকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করেন। ৩ দিন পর রবিবার রাতে তার মৃত্যু হয়। অপর দিকে, গত শনিবার ঢাকা-সিলেট মহাসড়কের তারাব পৌরসভা এলাকায় দুই ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ওই দুই ট্রাকের চালক ও হেলপার আহত হয়। আহতদের মধ্যে হেলপার দেলোয়ার হোসেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ৫০ বছরে

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৮ সেপ্টেম্বর ॥ বর্ণাঢ্য আয়োজন ও কেক কেটে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ৫০ বছর পদার্পণ অনুষ্ঠান উদযাপিত হয়েছে রবিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাইদ, বেলায়েত হোসেন, মকবুলার রহমান, সোহরাব উদ্দীন, তৌহিদ হোসেনসহ উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।