২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোস্তার কষ্ট!

স্পোর্টস রিপোর্টার ॥ বাজে আচরণের শাস্তি পেলেন দিয়াগো কোস্তা। চেলসির এই স্ট্রাইকারকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ড ফুটবল এ্যাসোসিয়েশন (এফএ)। আর্সেনালের সেন্টার ব্যাক লরেন্ট কোসিনলিকে আঘাত করার অপরাধে এই শাস্তি পেয়েছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ ফুটবলার কোস্তা।

বুধবার এক বিবৃতিতে এফএ জানিয়েছে, এফএ দিয়াগো কোস্তা অশোভন আচরণের বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপন করেছে তা ম্যাচ অফিসিয়ালদের দৃষ্টি এড়িয়ে গেছে। কিন্তু ইন্ডিপেন্ডেন্ট রেগুলারিটি কমিশনের শুনানিতে পরবর্তীতে ভিডিও ফুটেজ দেখে তা প্রমাণিত হয়েছে। এ কারণেই চেলসির ফুটবলারকে শাস্তিস্বরূপ আগামী তিন ম্যাচের জন্য বহিষ্কার করা হয়েছে। এক বিবৃতিতে চেলসি জানিয়েছে, এফএ রেগুলারিটি কমিশন কোস্তাকে যে শাস্তি দিয়েছে আমরা তাতে সত্যিকার অর্থেই হতাশ। পরবর্তী কোন মন্তব্য করার আগে আমরা তাদের লিখিত অভিযোগের অপেক্ষায় আছি।

গত শনিবার আর্সেনালের বিপক্ষে ঘটনাবহুল প্রিমিয়ার লীগে ম্যাচে কোস্তা সহিংস আচরণ করেন। ম্যাচটিতে চেলসি ২-০ গোলে জয় পায়। যদিও ঘটনাটিতে ফুটবল এ্যাসোসিয়েশন যে অভিযোগ এনেছে তা অস্বীকৃতি জানিয়েছে ২৬ বছর বয়সী সাবেক এ্যাটলেটিকো মাদ্রিদ তারকা। ঘটনাটি অবশ্য রেফারি মাইক ডিনের নজর এড়িয়ে গিয়েছিল। পরবর্তীতে ভিডিও ফুটেজে তা ধরা পড়ে। স্টামফোর্ড ব্রিজে ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার পর কোস্তা দুইবার হাত দিয়ে কোসিনলির মুখে আঘাত করেন। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল কোস্তার সঙ্গে দ্বন্দ্বে জড়ালে রেফারি দুজনকেই হলুদ কার্ড দিয়ে সতর্ক করেন। কিছুক্ষণ পরই কোস্তা ও গ্যাব্রিয়েল একে অপরের সঙ্গে বিরোধের এক পর্যায়ে আর্সেনাল ডিফেন্ডার পা দিয়ে চেলসি স্ট্রাইকারকে আঘাত করে বসেন। যে কারণে লালকার্ড দেখে তাকে মাঠ ছাড়তে হয়। এর আগে মঙ্গলবার গ্যাব্রিয়েলের লালকার্ডের বিপরীতে এফএর কাছে আপীল করেছে আর্সেনাল। যে কারণে গ্যাব্রিয়েলের নিষেধাজ্ঞা খারিজ হয়ে গেছে।

নিষিদ্ধ হওয়ায় কোস্তা ইংলিশ চ্যাম্পিয়নদের হয়ে লীগ কাপ ম্যাচে ওয়ালসাল, প্রিমিয়ার লীগে নিউক্যাসেল ও সাউদাম্পটনের বিপক্ষে খেলতে পারবেন না। অনুচিত আচরণের জন্য গ্যাব্রিয়েল ও নিজেদের খেলোয়াড়দের নিয়ন্ত্রণ করতে না পারায় দুই ক্লাবকেও অভিযুক্ত করেছে এফএ। ক্লাব দুটি অভিযোগের জবাব দেয়ার জন্য বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সময় পেয়েছে।