২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফুটবলারদের দলবদল শুরু ১ অক্টোবর

  • বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগে খেলবে না বাফুফে ফুটবল একাডেমি

স্পোর্টস রিপোর্টার ॥ গত আগস্টে বাফুফের ফুটবল একাডেমি দলকে প্রিমিয়ার লীগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লীগে খেলার বিষয়ে অনুমোদন দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী সভা। বলা হয়েছিল চ্যাম্পিয়নশিপ লীগে একাডেমি দল অন্য দলগুলোর মতো পয়েন্টের ভিত্তিতে রেলিগেশন ও প্রমোশন পাবে। তবে পরে অংশ নেয়া অপর ক্লাবগুলোর তীব্র আপত্তি ও বিরোধিতার মুখে এ সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয় দেশীয় ফুটবলের সর্বোচ্চ এই সংস্থাটি।

আগামী ১-১৬ অক্টোবর (আগের নির্ধারিত তারিখ ছিল ১-১৬ আগস্ট) পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এর মধ্যবর্তী দলবদল। আর ৩০ অক্টোবর থেকে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লীগ। এতে অংশ নেবে আট দল, যার মধ্যে তিনটি দল নতুন। দলগুলো হলো- পুুলিশ এ্যাথলেটিক ক্লাব, মতিঝিল টি এ্যান্ড টি ক্লাব ও ইয়ংমেন্স ফকিরেরপুল ক্লাব। অপর ক্লাবগুলো হলো- উত্তর বারিধারা ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ ও অগ্রণী ব্যাংক লিমিটেড। বাসাবো তরুণ সংঘ আর্থিক কারণে নাম প্রত্যাহার নিয়েছে।

গত জুলাইয়েই বাফুফে একাডেমি দলকে নিয়ে জোর আপত্তি তুলেছিল অংশগ্র্রহণকারী ক্লাবগুলো। বাফুফের ডেভেলপমেন্ট কমিটি চেয়েছিল বাফুফে একাডেমির অনুর্ধ ১৮ দলটিকে চ্যাম্পিয়নশিপ লীগ খেলানোর। এতে ফুটবলারদের অভিজ্ঞতা বাড়বে। একাডেমি দলটির কোন অবনমন ও উন্নতি কোনটাই হবে না- এমন পরিকল্পনা ছিল বাফুফের। পরে লীগ কমিটির সভায় চ্যাম্পিয়নশিপ লীগের অন্য ক্লাবগুলো এতে দ্বিমত জানায়। তাদের যুক্তি- এতে পাতানো খেলা হবে। তবে বাফুফে চেয়েছিল চ্যাম্পিয়নশিপ লীগে রেলিগেশনের আওতায় এনেই একাডেমি দলকে খেলানো হবে।