২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুৎসিত সমাপ্তির পথে ব্লাটার অধ্যায়!

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার আর্থিক দুর্নীতিতে নাম জড়ানোর কারণে দীর্ঘ ১৭ বছরের ব্লাটার অধ্যায় শেষ হতে পারে এ সপ্তাহেই। ফিফার দায়িত্বে থাকতে চান না জানানোর পরও সভাপতি হিসেবে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত কাজ চালিয়ে যাওয়ার কথা ছিল তুখোড় এই ফুটবল সংগঠকের। কিন্তু, তার বিরুদ্ধে মিশেল প্লাতিনিকে ২০ লাখ সুইস ফ্রাঁ ঘুষ দেয়ার অভিযোগ ওঠার পর হয় তো পদ ছেড়ে সরে দাঁড়াতে হবে এখনই। ফিফার সূত্রের খবর, এই সপ্তাহেই হয় তো ফিফার এথিক্স কমিটির তদন্তের মুখে পড়তে পারেন এই সুইস ফুটবল প্রশাসক। তার উপর নেমে আসতে পারে নিষেধাজ্ঞাও।

শুক্রবারই প্লাতিনিকে বিপুল অঙ্কের অর্থ ঘুষ দেয়ার অভিযোগে ব্লাটারের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু করা হয়। ব্লাটারের পাশাপাশি জেরার মুখে পড়েছেন প্লাতিনিও। তবে, ফ্রান্সের সর্বকালের অন্যতম সেরা এই খেলোয়াড়ের দাবি, ফিফা-চুক্তি মেনেই ওই অর্থ দেয়া হয়েছিল তাকে। তবে, সেপ ব্লাটারের ভাগ্যে কী রয়েছে, সেটা হয় তো পরিষ্কার হয়ে যেতে পারে চলমান সপ্তাহেই।

ফিওরেন্টিনায় বিধ্বস্ত ইন্টার মিলান

স্পোর্টস রিপোর্টার ॥ টানা পাঁচ জয়ের পর ইতালিয়ান সিরি এ লীগে প্রথম হারের স্বাদ পেয়েছে ইন্টার মিলান। রবিবার রাতে নিজেদের মাঠে ফিওরেন্টিনার কাছে ৪-১ গোলে হার মানে দশজনের ইন্টার। বিজয়ী দলের হয়ে অসাধারণ হ্যাটট্রিক করেন নিকোলা কালিনিচ।

ম্যাচের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফিওরেন্টিনাকে এগিয়ে দেন বসনিয়া ও হার্জেগোভিনার ফরোয়ার্ড জোসিপ লিচিচ। ক্রোয়েশিয়ার স্ট্রাইকার কালিনিচের ১৮ ও ২৩ মিনিটের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ফিওরেন্টিনা। বিরতির পর ৬০ মিনিটে মাউরো ইকার্ডি ইন্টারের হয়ে এক গোল পরিশোধ করেন। তবে ৭৬ মিনিটে কালিনিচ তার হ্যাটট্রিক পূর্ণ করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ফিওরেন্টিনা।

এই জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে আসে ফিওরেন্টিনা।

নির্বাচিত সংবাদ