১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনার জন্মদিনে ভিয়েনায় আলোচনা সভা, মোনাজাত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালন উপলক্ষে বাংলাদেশ সময় ২৮ সেপ্টেম্বর প্রথম প্রহরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার প্যান এশিয়া হোটেলের হল রুমে আনন্দ-আয়োজন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে ছোটমণি নাবিলা শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা বায়োজিদ মীর, মুক্তিযোদ্ধা রবেন ডি কস্তা, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরী, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহসভাপতি আকতার হোসেন, শামছুল ইসলাম, অধ্যাপক রুহী দাস সাহা, মিজানুর রহমান শ্যামল, বখতিয়ার রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, আমিনুল ইসলাম ও এহসানুল হক হেলাল।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা মানুষের আস্থার প্রতিদান দিতে জানেন। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনার শাসনামলেই দেশের মানুষ ভাল থেকেছে।

শেষ পর্বে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। -বিজ্ঞপ্তি

খোকাসহ বিএনপির আট নেতার বিরুদ্ধে চার্জশীট দুদকে অনুমোদিত

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ আটজনের বিরুদ্ধে চার্জশীট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার কমিশন এ চার্জশিট অনুমোদন দেয় বলে দুদক সূত্র জানিয়েছে। সূত্রটি জানায়, মামলার বিচারিক কার্যক্রমের জন্য শীঘ্রই এ চার্জশীট আদালতে পেশ করা হবে।

বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারের কার পার্কিংয়ের স্থানে এবং খোলা জায়গায় দোকান নির্মাণ ও বরাদ্দে অনিয়ম-দুর্নীতির অভিযোগে সাদেক হোসেন খোকাসহ আট জনের বিরুদ্ধে গতবছরের ২৪ আগস্ট মামলা করে দুদক। দুদকের পক্ষে সহকারী পরিচালক মোঃ মাহবুবুল আলম বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন। খোকা ছাড়া অন্য আসামিরা হলেনÑ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান, সাবেক সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল, অবসরপ্রাপ্ত সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, সম্পত্তি বিভাগের কানুনগো মোহাম্মদ আলী, সার্ভেয়ার মুহাম্মদ বাচ্চু মিয়া, ফারুক হোসেন এবং মোতালেব হোসেন। মামলার পর এটি তদন্তের দায়িত্ব দেয়া হয়, দুদকের সহকারী পরিচালক শেখ আবদুস সালামকে।

আবদুস সালামের তদন্ত প্রতিবেদনে ডিএসসিসির সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমানকে অব্যাহতি দিয়ে খোকা ও অপর সাতজনের বিরুদ্ধে চার্জশীটের সুপারিশ করে কমিশনের কাছে অনুমতি চাওয়া হয়। প্রতিবেদনের প্রেক্ষিতে কমিশন আট জনের বিরুদ্ধে চার্জশীটের অনুমোদন দেয়।

দুদক সূত্র জানায়, অভিযুক্তরা ডিসিসির (অবিভক্ত) নীতিমালা লঙ্ঘন করে স্থায়ী মার্কেট দু’টির কার পার্কিং ও খোলা জায়গায় দোকান নির্মাণ করেন ও অস্থায়ীভাবে বরাদ্দ দেন।

ট্রেনে কাটা পড়ে যুগ্ম সচিবের মর্মান্তিক মৃত্যু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনে হাওর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রঞ্জিত চন্দ্র সরকারের (৫৫) মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ রেলওয়ে থানার পুলিশ জানায়, সোমবার দুপুরে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনে করে ঢাকা যাওয়ার জন্য ময়মনসিংহ রেলওয়ে স্টেশন প্ল্যাটফরম থেকে দৌড়ে ওই ট্রেনে উঠতে চেষ্টা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রঞ্জিত চন্দ্র সরকার। এ সময় তিনি পা পিছলে চলন্ত ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি নেত্রকোনা জেলার মোহনগঞ্জের বাকরপুর গ্রামে।

জিআরপি পুলিশ আরও জানায়, তিনি ওই ট্রেনে করে মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ স্টেশনে এসে পৌঁছার পর যাত্রা বিরতিকালে ট্রেন থেকে নেমে প্রাকৃতিক কাজ সারার জন্য তিনি স্টেশন সুপারের কক্ষের বাথরুমে যান। পরে বাথরুম থেকে বের হয়ে ট্রেন ছেড়ে দিচ্ছে দেখতে পেয়ে ওই সময় দৌড়ে হাওর এক্সপ্রেস ট্রেনে উঠার সময় তিনি পা পিছলে দুর্ঘটনার শিকার হন। এ ঘটনায় জিআরপি থানা পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।

ময়না তদন্ত ছাড়াই হাসপাতাল কর্তৃপক্ষ মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করেন।