২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ইলিশ নিধনের সময় ২০ জেলে আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের সময় জেলার হিজলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৭ জেলে ও মেহেন্দীগঞ্জের কালাবদর এবং তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ১৩ জেলেকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৯ জনের কাছ থেকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে।

হিজলা থানার ওসি গোলাম সরোয়ার জানান, মেঘনা নদীতে সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে ৭০ হাজার টাকা মূল্যের কারেন্ট জাল ও ২০ হাজার টাকার জাটকা ইলিশসহ সাত জেলেকে আটক করা হয়। আটককৃতদের মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুক্তাদির হোসেনের আদালতে সোর্পদ করা হয়। ওসি আরও জানান, আদালতের বিচারক প্রত্যেককে ১ বছর করে দন্ড দেন। দন্ডপ্রাপ্তরা হলেন, শহিদ মালতিয়া, জামাল মাল, কবির খন্দকার, খলিল সরদার, আজমীর ঢালী, মুজাম্মেল খান ও আল-অমিন বাঘা। এদের বাড়ি উপজেলার গৌরবদি ও ধুলখোলা ইউনিয়নে।

জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, সোমবার দিবাগত রাত তিনটার দিকে কালাবদর ও তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন এলাকার কবির হাওলাদার, জয়নাল কাজী, জাফর হাওলাদার, মিজান মাঝি, রুহুল আমিন, দূর্গাপাশা এলাকার সুমন, রুহুল আমিন হাওলাদার, জাহাঙ্গীর, ইকবাল, জাহাঙ্গীর আকন ও বিশারকাঠি এলাকার বাচ্চু মিয়া, আরফি চৌকিদার, লিটন সিকদারকে সাড়ে ৭ হাজার মিটার অবৈধ জাল ও ১০ কেজি ইলিশ মাছসহ আটক করা হয়। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের মধ্যে জাফর হাওলাদার, রুহুল আমিন, মিজান মাঝি ও জয়নাল কাজীকে তিন দিনের কারাদন্ড এবং অন্যান্যদের কাছ থেকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে।