২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশের বাধা ॥ শহীদ মিনারে মেডিকেল ভর্তিচ্ছুদের অবস্থান পন্ড

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ পুলিশের বাধায় কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করতে পারেননি মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিল এবং পুনরায় পরীক্ষার দাবিতে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করতে আসে। মঙ্গলবার সকাল ১০টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিলেও বেলা ১২টার দিকে পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবন প্রাঙ্গণ ও করিডোরে জড়ো হন ভর্তিচ্ছু ও অভিভাবকরা। সেখানে অবস্থান নিয়ে ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে তারা বিভিন্ন স্লোগান দেন। এরপর সেখানেও পুলিশ হাজির হয়। দুপুর পৌনে ১টার দিকে সেখান থেকেও তাদের সরিয়ে দেয় পুলিশ।

এরআগে গত সোমবারও একই দাবিতে শিক্ষার্থীরা মিছিল বের করলে তাতে বাধা দেয় পুলিশ। ওইদিন বেলা সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মুখে কালো কাপড় বেঁধে মিছিল বের করে শিক্ষার্থীরা।

মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাওয়ার সময় শাহবাগ থানার সামনে পুলিশ বাধা দেয়। পরে শিক্ষার্থীরা পাবলিক লাইব্রেরির সামনের রাস্তায় অবস্থান নিয়ে দুপুর দেড়টা পর্যন্ত সেখানে অবস্থান করেন।

এরপর মিছিল নিয়ে টিএসসি-দোয়েল চত্বর হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে জড়ো হন শিক্ষার্থীরা। বেলা আড়াইটার দিকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করে প্রেসক্লাব এলাকা ত্যাগ করেন তারা।

ওই সময়ই ভর্তি পরীক্ষা বাতিল আন্দোলনের অন্যতম সংগঠক খালেদ সাইফুল্লাহ সোমবার মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান এবং ১ অক্টোবর ‍সারা দেশ থেকে ঢাকামুখী অভিযাত্রা কর্মসূচি পালনের কথা জানান।

নির্বাচিত সংবাদ