২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনা থেকে অপহৃত স্কুল ছাত্রী গফরগাঁওয়ে উদ্ধার

খুলনা থেকে অপহৃত স্কুল ছাত্রী গফরগাঁওয়ে উদ্ধার
  • বিদেশে পাচারের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও ॥ খুলনা থেকে অপহৃত স্কুল ছাত্রীকে প্রায় দেড় মাস পর ময়মনসিংহের গফরগাঁও থেকে উদ্ধার করেছে পুলিশ। তাঁকে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে ভূয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট তৈরি করারও অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ জানায়, গত সোমবার রাতে স্থানীয়দের সহায়তায় ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানার দক্ষিণ লামকাইন গ্রামের শাহজাহানের বাড়ি থেকে অপহৃতাকে উদ্ধার করা হয়।

অপহৃতার পরিবার জানায়, প্রায় দেড় মাস আগে খুলনার হরিণটানা থানার রায়মন গ্রামের মোস্তফা সেকের ৮ম শ্রেণীতে পড়ুয়া কন্যা মলেনা আক্তার মনিকে (টুকটুকি) তার বড় বোন ময়নার সহায়তায় পাচারকারীচক্র ঢাকায় নিয়ে আসে। প্রথমে চাকুরীর প্রলোভন দেখিয়ে মনিকে তিতাস গ্যাসের গফরগাঁও অফিসের অফিস সহায়ক রওশন আর বেগমের ঢাকার মিরপুরের বাসায় রাখে। পরে মনিকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে তার নাম পরিবর্তন করে একটি পাসর্পোট করে ওই চক্র। এতে মলেনা আক্তার মনির পরিবর্তে তার রাখা হয় মারিয়া আক্তার, স্বামী মফিজুল ইসলাম। ব্যবহার করা হয় ঢাকার কেরানীগঞ্জের ভূয়া ঠিকানা।

কয়েকদিন আগে মনিকে গফরগাঁওয়ের লামকাইন গ্রামে সমলা বেগম নামে রওশন আরার এক আত্মীয়র বাড়িতে এনে রাখা হয়। রবিবার মনি সমলা বেগমকে জানায় তাকে বিদেশে পাচার করতে এখানে নিয়ে আসা হয়। সমলা বেগম স্থানীয় পাঁচবাগ ইউনিয়ন পরিষদের সদস্য আরিফ মাহমুদকে বিষয়টি জানান।

এরপর গত সোমবার রাতে ইউপি সদস্যর সহায়তায় গফরগাঁও সার্কেলের সিনিয়র এএসপি বিল্লাল হোসেন ও পাগলা থানার ওসি চাঁন মিয়া দক্ষিণ লামকাইন গ্রামের হাইছুর বাড়ি থেকে মনিকে উদ্ধার করে।

আজ বুধবার মনিকে মালয়েশিয়ায় পাচারের কথা ছিল।