২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত সফরে চ্যালেঞ্জ নিতে তৈরি প্রোটিয়ারা

স্পোর্টস রিপোর্টার ॥ দীর্ঘ ২২ বছর পর শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ জিতে অনেকটা ফুরফুরে মেজাজে ভারত। বিশ্লেষকরা তবু দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজটাকে মহেন্দ্র সিং ধোনি- বিরাট কোহলিদের জন্য বড় চ্যালেঞ্জ হিসেবেই দেখছিলেন। যে কোন ঘারনার ক্রিকেটে প্রোটিয়ারা ভয়ঙ্কর এক দল। তার ওপর একাদশের বেশিরভাগ খেলোয়াড় আইপিএলে প্রতিনিধিত্ব করার সুবাদে এখানকার কন্ডিশনের সঙ্গেও পরিচিত। কিন্তু নিজভূমে ভারত যে সত্যিকারের বাঘ সফরের শুরুতেই সেটি টের পেল দক্ষিণ আফ্রিকা।

১৮৯/৩ রানের বড় স্কোর গড়েও টি২০ প্রস্তুতি ম্যাচে তৃতীয় সারির ভারত ‘এ’ দলের কাছে ৮ উইকেটে হেরে বসে পূর্ণশক্তির ফ্যাফ ডুপ্লেসিস বাহিনী! মায়াঙ্ক আগারওয়াল ৪৯ বলে ৮৭ ও মান ভরা ৪২ বলে ৫৬ রান করে ওপেনিংয়ে ১২.৪ ওভারেই তুলে নেন ১১৯ রান। বাকি কাজটুকু সারেন সানজু স্যামসন (৩১*) ও অধিনায়ক মানদ্বীপ সিং (১২*)। ২ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ভারত ‘এ’।

তিন টি২০, পাঁচ ওয়ানডে ও চার টেস্টের দীর্ঘ সিরিজ খেলতে ভারতে পা রেখে শুরুতেই চ্যালেঞ্জ টের পেল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার ধর্মশালায় প্রথম টি২০ দিয়ে শুরু ময়দানী লড়াই। এ লক্ষ্যে পাহাড়ের পাদদেশের অভিনব ‘বুট ক্যাম্প’ করে প্রস্তুতি সাড়ছে মহেন্দ্র সিং ধোনির দল। প্রোটিয়ারা অতিস্বল্পদৈর্ঘের সিরিজটিকে দেখছে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে।

আগামী বছরের শুরুতে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ছোট্ট ঘারনার শ্রেষ্ঠত্বের এ লড়াই। স্পিন সহায়ক কন্ডিশন হলেও নিজেদের শক্তির সেরা জায়গা পেস আক্রমণকে প্রাধান্য দিয়েই রণকৌশল সাজাতে চাইছেন অতিথি কোচ রাসেল ডমিঙ্গে। টি২০ অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিস বলেন, ‘এবারের ভারত সফর নিয়ে আমরা আশাবাদী।

নির্বাচিত সংবাদ