২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিনা দুর্ঘটনায় ২৬ বাংলাদেশীর লাশ শনাক্ত ॥ ১৩ জনের পরিচয় মেলেনি

সৌদি আরবের মক্কা নগরীর কেন্দ্রীয় লাশ সংরক্ষণাগারে বাংলাদেশী হাজী হিসেবে ২৬ জনের মৃতদেহ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ১৩ জনের নাম-পরিচয় জানা গেছে। বাকি ১৩ জনের পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকে সর্বশেষ প্রাপ্ত খবরে এ তথ্য জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানা যায়। খবর বাসসর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃতদেহগুলো শনাক্ত করতে সহায়তা করার জন্য মক্কায় বাংলাদেশ হজ মিশনের সঙ্গে কক্ষ নম্বর-১০৭, ফোন-০০৯৬৬-(০)১২৫৪১৩৯৮০, ই-মেইল-সরংংরড়হযধলল@মসধরষ.পড়স ঠিকানায় যোগাযোগ করার জন্য নিখোঁজ হাজীদের আত্মীয়স্বজন, তাদের সফরসঙ্গী এবং হজ এজেন্টের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

সৌদি কর্তৃপক্ষ ইতোমধ্যেই মিনা দুর্ঘটনায় হতাহতদের মধ্যে সব মৃতদেহের ছবি এখন পর্যন্ত প্রকাশ করেনি। তারা নিহত হাজীদের শনাক্ত করার জন্য ছবি ও বিস্তারিত তথ্য খুব শীঘ্রই প্রকাশ করবে। বাংলাদেশী হাজীদের হতাহতের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কর্মকর্তারা মৃতদেহ শনাক্ত করতে এবং মক্কা ও জেদ্দায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহত হাজীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে মক্কায় নিযুক্ত বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তাদের এবং হজ বিষয়ক মেডিক্যাল ও প্রশাসনিক টিমের সঙ্গে কাজ করছেন। মিনা দুর্ঘটনায় আহত ৩৩ জন বাংলাদেশী হাজী চিকিৎসার জন্য সৌদি আরবের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

নির্বাচিত সংবাদ