২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুম্বাইয়ের সকল বিমানবন্দর ও তাজ হোটেলে সর্বোচ্চ সতর্কাবস্থা

  • সন্ত্রাসী হামলার আশঙ্কা

জনকণ্ঠ ডেস্ক ॥ সন্ত্রাসী হামলার হুমকি পাওয়ার পর মুম্বাইয়ের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমানবন্দরসমূহে সতর্কাবস্থা জারি করা হয়েছে এবং নগরীর বিখ্যাত তাজ হোটেলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সোমবার রাতে টেলিফোনে এই সন্ত্রাসী হামলার হুমকি দেয়া হয়। সোমবার রাতে ফোনের ওই হুমকিতে বলা হয়, বিমানবন্দর ও তাজ হোটেলে বোমা হামলা করা হতে পারে। ২০০৮ সালের নবেম্বরে পাক সন্ত্রাসীরা এই তাজ হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালিয়েছিল। তবে পুলিশ এই ফোন কলকে স্রেফ ভুয়া বলে সন্দেহ করছে। খবর এনডিটিভি অনলাইনের।

এ ঘটনায় নিরাপত্তাকর্মীদের উপস্থিতিতে একটি বোমা নিষ্ক্রিয়কারী দল মুম্বাই বিমানবন্দরে তল্লাশি চালাচ্ছেন। মুম্বাই পুলিশের মুখপাত্র জানান, এটিকে একটি ভুয়া হুমকি বলে ধারণা করা হচ্ছে। যদিও আমরা কোনও ঝুঁকি নিচ্ছি না।

ইসলামিক স্টেট দিল্লী ও রাজস্থানে উৎসবের সময় হামলা চালাতে পারে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লী পুলিশ গোয়েন্দা সংস্থাসমূহ থেকে জেনেছে যে, সন্ত্রাসী গ্রুপ আইএস ভারতের রাজধানী দিল্লীতে হামলা চালাতে পারে। রাজস্থান পুলিশের কাছেও একই ধরনের খবর এসেছে। সন্ত্রাসী হামলার ব্যাপারে সতর্ক বার্তা পেয়ে দিল্লী পুলিশের বিশেষ সেলকে যে কোন আইএস হুমকি থেকে নগরীকে মুক্ত রাখার দায়িত্ব দেয়া হয়েছে। গোয়েন্দা সূত্রে জানা গেছে, ইসলামিক স্টেট আসন্ন উৎসবের সময় এ সন্ত্রাসী হামলা চালাতে পারে। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানায়, আইএস একজন জঙ্গীর সাহায্যে কিংবা তাদের দুই তিন সদস্যের মাধ্যমে চালাতে পারে।

নির্বাচিত সংবাদ