১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতিসংঘের পুরস্কার গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে এফবিসিসিআইয়ের অভিনন্দন

অর্থনৈতিক রিপোর্টার ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা এবং পরিবেশ উন্নয়নে সুদূর প্রসারী অবদানের স্বীকৃতিস্বরূপ জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ন্স অব দ্যা আর্থ এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি) অর্জনের লক্ষ্যে আইসিটি ব্যবহার জোরদারে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) অভিনন্দন জানিয়েছে।

মঙ্গলবার সংগঠনটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অনন্য অর্জনের জন্য সারা দেশবাসীর সঙ্গে ব্যবসায়ী সমাজও গর্বিত। এতে আরও উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও দিক-নির্দেশনায় দেশের অর্থনীতি সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড়িয়েছে। গত কয়েক বছর যাবৎ দেশের জাতীয় প্রবৃদ্ধি ৬ শতাংশের ওপর স্থিতিশীল রয়েছে। বাংলাদেশ ইতোমধ্যে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নীত হয়েছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার (এমডিজি) বেশিরভাগ সূচকে অসামান্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। বিশেষ করে দারিদ্র্য বিমোচন, সার্বজনীন প্রাথমিক শিক্ষা অর্জন, নারীর ক্ষমতায়ন, স্বাস্থ্য খাতের উন্নয়ন প্রভৃতি ক্ষেত্রে বিশ্বে এদেশ এখন মডেল হিসেবে পরিগণিত হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর গতিশীল দিক-নির্দেশনায় একটি জ্ঞানভিত্তিক টেকসই ভবিষ্যত গড়ে তোলার লক্ষ্যে ভিশন ২০২১ বাস্তবায়নে বেসরকারী খাতের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করবে এফবিসিসিআই। একই সঙ্গে সংগঠনের পক্ষ থেকে উল্লেখ করা হয়, বৈশ্বিক উষ্ণায়ন ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বর্তমান সরকার ব্যাপক কার্যক্রম গ্রহণ করছে যা সর্বমহলে প্রশংসিত হচ্ছে। দেশবাসীর কাছে আইসিটি সুবিধা পৌঁছে দিতে সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

নির্বাচিত সংবাদ