২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাওড়াকান্দি ঘাটে এখন ঢাকামুখী মানুষের ঢল

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৯ সেপ্টেম্বর ॥ শিবচরের কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের কাওড়াকান্দি ঘাটে মঙ্গলবার সকাল থেকে ঈদ শেষে ঢাকামুখী মানুষের ঢল নেমেছে। দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ ছুটি শেষে কাওড়াকান্দি ঘাট হয়ে রাজধানীতে ছুটছেন। মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের চাপ বেড়েছে। অনেককেই দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করে লঞ্চ ও স্পিডবোটে উঠতে দেখা গেছে। এদিকে কাওড়াকান্দি ঘাটে বাড়তি যানবাহনের চাপে বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীদের শিবচরের বাইপাস সড়কে নেমে প্রায় দুই কিলোমিটার হেঁটে ফেরি, লঞ্চ ও স্পিডবোটে উঠে পদ্মা পাড়ি দিতে হচ্ছে। কাওড়কান্দি-শিমুলিয়া নৌরুটে ৮৬টি লঞ্চ, ১৮টি ফেরি ও ৫ শতাধিক স্পিডবোট দিয়ে যাত্রীদের পারাপার করা হচ্ছে। মানুষের চাপ থাকলেও অতিরিক্ত যাত্রী পারাপার করা হচ্ছে না বলে ঘাট সূত্র থেকে জানা যায়।

কাওড়াকান্দি ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম জানান, যাত্রী ও যানবাহন পারাপারের জন্য পর্যাপ্ত ফেরি রয়েছে। গাড়ি নিয়ে ঘাটে এসে ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে না। এছাড়া যাত্রীদের বাড়তি চাপ থাকলেও পর্যাপ্ত লঞ্চ-স্পিডবোট থাকায় পারাপারে সমস্যা হচ্ছে না।

রাজশাহীতে ৩২ লিটার মদসহ ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জেলার দুর্গাপুরে ৩২ লিটার চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সোমবার দিবাগত রাতে উপজেলার কুহাড় গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার বাড়ি থেকে ৩২ লিটার চোলাইমদ জব্দ করা হয়। আটক মাদক ব্যবসায়ীর নাম রুহুল আমিন। সে উপজেলার কুহাড় গ্রামের আব্দুর রহমানের ছেলে। পুলিশ জানায়, সোমবার দিবাগত রাতে দুর্গাপুর থানা পুলিশ উপজেলার কুহাড় গ্রামে মাদক ব্যবসায়ী রুহুল আমিনের বাড়িতে অভিযান চালান। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে রুহুল আমিন। তবে পুলিশ তাকে ধরে ফেলে। পরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে ৩২ লিটার চোলাইমদ জব্দ করা হয়। এ ঘটনায় মাদক ব্যবসায়ী রুহুল আমিনের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

ঈদ আনন্দ ম্যাগাজিন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ সেপ্টেম্বর ॥ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের সহযোগিতায় ‘সোনামণিদের ঈদ আনন্দ ম্যাগাজিন অনুষ্ঠান’ সোমবার রাতে পৌর পার্কের বিজয় স্তম্ভে অনুষ্ঠিত হয়। গাইবান্ধার সা রে গা মা পা সঙ্গীত বিদ্যালয় তাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষে শুরুতেই এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে অতিথি ছিলেন গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক ও সাধারণ সম্পাদক আবু জাফর সাবু। সভাপতিত্ব করেন তাজুল খন্দকার।

মাদকাসক্ত ছেলেকে পুলিশে সোপর্দ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মাদকাসক্ত ছেলের অত্যাচারে অতিষ্ঠ চারঘাটের এক পরিবার। বাধ্য হয়ে মাদকসহ ছেলেকে ধরে পুলিশে সোপর্দ করেছেন তারা। অনেক চেষ্টা করেও উপজেলার মৌগাছী গ্রামের কামাল হোসেন ও স্ত্রী সাহানাজ বেগম মাদকাসক্ত ছেলে ফিরোজকে সুপথে ফিরিয়ে আনতে পারেননি। ইতোমধ্যে ফিরোজের অত্যাচারে স্ত্রী চলে গেছে। ছেলেকে সুপথে ফিরিয়ে আনতে পিতা-মাতা বাধ্য হয়ে মঙ্গলবার দুপুরে চারঘাট থানায় সোপর্দ করেন। পরে থানা পুলিশ মাদকাসক্ত ফিরোজকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাকে এক বছরের কারাদ- দেয়।

নির্বাচিত সংবাদ