২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

  • খাগড়াছড়িতে মতিন হত্যা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ পুলিশের বাধার মধ্য দিয়ে খাগড়াছড়ির মানিকছড়িতে আব্দুল মতিন হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকালে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের উদ্যোগে মানিকছড়ির খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে মানববন্ধন কর্মসূচী পালনের কথা থাকলেও পুলিশের বাধার মুখে পার্শ্ববর্তী গুচ্ছগ্রাম এলাকায় তা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহতের ছেলে হযরত আলী, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি মোক্তার হোসেন, জেলা শাখার এসএম মাসুম রানাসহ সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাদেকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করে বলেন, হত্যাকা-ের মূল হোতা অংগ্য মারমাসহ অন্য আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করলেও ঘটনার প্রায় একমাস পরও পুলিশ রহস্যজনক কারণে তাদের আটক করছে না। বক্তারা হত্যাকা-ের সাথে জড়িত আসামিদের আগামী চার দিনের মধ্যে আটক করে বিচারের আওতায় আনা না হলে সড়ক অবরোধসহ লাগাতার হরতাল কর্মসূচীর ডাক দেয়ার ঘোষণা দেন। উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাতে মানিকছড়ির মলঙ্গীপাড়া নিজ বাড়িতে সন্ত্রাসীদের হাতে খুন হয় আব্দুল মতিন।

ঠাকুরগাঁওয়ে বীজের ওপর কর রহিত করার দাবি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৯ সেপ্টেম্বর ॥ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন-বিএডিসিতে প্রদানকৃত বীজের ওপর প্রদত্ত উৎস আয়কর রহিত করার দাবিতে মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছে বিএডিসি বীজ ডিলার এ্যাসোসিয়েশন।

দুপুরে ঠাকুরগাঁও প্রেস ক্লাবের আনিসুল হক মিলনায়তনে বিএডিসি বীজ ডিলার এ্যাসোসিয়েশন আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি এনামুল হক সরকার ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন সরকারসহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

সম্মেলনে জানানো হয়, দীর্ষদিন থেকে উৎপাদিত কৃষিপণ্য-বীজ বিএডিসিতে সরবরাহ করে কৃষক মোটামুটি লাভবান হয়ে আসছে। সম্প্রতি সরকার বিএডিসিতে সরবরাহকৃত বীজের মোট মূল্যের ওপর শতকরা ১০ ভাগ আয়কর প্রদানের প্রজ্ঞাপন জারি করেছে।

তালতলীতে বিএনপির সভা পণ্ড ॥ হামলা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ২৯ সেপ্টেম্বর ॥ বরগুনার তালতলী উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু এবার প্রকাশ্যে পিটিয়েছে বিএনপির নেতাকর্মীদের। এ ঘটনায় আহত হয়েছে সাতজন। প- হয়েছে বিএনপির মতবিনিময় সভা। তিনটি ব্যবসা প্রতিষ্ঠান, বাসভবনে হামলা ও ভাংচুর হয়েছে। ঘটনা ঘটেছে সোমবার রাতে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় তালতলী নুরজাহান বালিকা বিদ্যালয়ে জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটির যৌথ উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভাকে প- করতে উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টুর নেতৃত্বে ২৫/৩০ আ’লীগ হয়েছে বিএনপি নেতাকর্মীদের মারধর, বাড়ি ও ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর করেছে। ওই মতবিনিময় সভায় উপস্থিত বরগুনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর শাহীন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন মতবিনিময় সভায় যোগ দিতে আসা নেতাকর্মীদের তালতলী বন্দরে উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টুর নেতৃত্বে ২৫/৩০ জনের আওয়ামী কর্মী সড়কে দাঁড়িয়ে থেকে বেধড়ক পিটিয়ে জখম করে এবং সভায় আসতে বাধা দেয়। এ ঘটনায় বায়েজিদ, কাওসার, মাসুদ ও জহিরুলসহ বিএনপির সাত নেতাকর্মী আহত হয়েছে।

কুমিল্লায় আ’লীগ নেতার বাসভবনে হামলা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা,২৯ সেপ্টেম্বর ॥ চৌদ্দগ্রামে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন বাচ্চুর বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। এর প্রতিবাদে উত্তেজিত এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাটিমি এলাকায় অবরোধ সৃষ্টি করে। পরে পুলিশ দুর্বৃত্তদের গ্রেফতারের আশ্বাস দিলে আধাঘণ্টা পর অবরোধ তুলে নেয়া হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সংঘবদ্ধ দুর্বৃত্তরা সোমবার গভীর রাতে চৌদ্দগ্রাম উপজেলার কুলাসার গ্রামের বাসিন্দা ও আলকরা ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুর বাড়িতে হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা ওই চেয়ারম্যানের বাড়ির সীমানা দেয়াল, গেটের লাইটপোস্ট ও জানালার কাচ ভাংচুর করে।