২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে বোনকে হত্যার দায়ে ভাইয়ের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৯ সেপ্টেম্বর ॥ আপন ছোট বোনকে হত্যার দায়ে বড় ভাইকে ফাঁসিতে মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় প্রদান করেন। দ-প্রাপ্ত আসামির নাম জহিরুল ইসলাম কালু (৩৫)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী গ্রামের নুরুল ইসলামের ছেলে। রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও দ- প্রদান করা হয়েছে।

জানা যায়, শ্রীপুরের বরমী মধ্যপাড়া এলাকার আজাদের স্ত্রী ফারজানা আক্তার নার্গিস ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ২০১২ সালের ৪ মার্চ নার্গিসের পিতা নুরুল ইসলাম সন্তান প্রসবের জন্য মেয়েকে একই গ্রামের নিজ বাড়িতে নিয়ে আসেন। পিতার সম্পত্তি নার্গিসের বড় ভাই জহিরুল ইসলামের একক নামে লিখে দিতে রাজী না হওয়ায় ক্ষিপ্ত হয়ে ৫ মার্চ সকাল সাড়ে ১১টার দিকে জহিরুল ইসলাম কালু নার্গিসের কক্ষে প্রবেশ করে ধারালো ছুরি দিয়ে গলা কেটে ছোট বোনকে হত্যা করে। এলাকাবাসী ঘাতক জহিরুলকে ঘটনাস্থল থেকে আটক করে।

সাভারে যাত্রীবেশে প্রাইভেটকার ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ সেপ্টেম্বর ॥ যাত্রীবেশে প্রাইভেটকার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা চালককে পিটিয়ে গুরুতর আহত করে সড়কে ফেলে দিয়ে প্রাইভেটকার নিয়ে চম্পট দেয়।

মঙ্গলবার ভোরে হেমায়েতপুর-সিঙ্গাইর রোডের তেঁতুলঝোড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত চালকের নাম শাহ আলম। বাড়ি সাভারের সাধাপুর এলাকায়।

শাহ আলম জানায়, ভোরে হেমায়েতপুর বাসস্ট্যান্ড থেকে তিন ছিনতাইকারী মানিকগঞ্জ যাওয়ার জন্য তার প্রাইভেটকার ভাড়া করে। সিঙ্গাইর রোড়ে যাওয়ার পরে তার স্ত্রী মোবাইল ফোনে তাকে ‘বাড়িতে সমস্যা হয়েছে’ জানিয়ে বাড়িতে ফিরে যেতে বলে।

গাইবান্ধায় সাম্য হত্যার প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ সেপ্টেম্বর ॥ গোবিন্দগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান সরকারের একমাত্র পুত্র আশেকুর রহমান সাম্যর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে উত্তাল গোবিন্দগঞ্জ। মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গোবিন্দগঞ্জ বণিক সমিতির আহ্বানে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা এ নির্মম হত্যাকা-ের প্রতিবাদ জানায়।

অন্যদিকে পৌর ভবনের সামনে ৯নং ওয়ার্ডবাসী, ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠন ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন চলাকালে বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। এরপর শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ঢাকা-রংপুর মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

না’গঞ্জে আট দিন পর কলেজ ছাত্রী উদ্ধার ॥ আটক দুই

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৯ সেপ্টেম্বর ॥ অপহৃত কলেজছাত্রী তাজমিম বাশার ঐশীকে আট দিন পর ফতুল্লা পাইলট স্কুল এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। নারায়ণগঞ্জ আদমজীর র‌্যাব-১১, সিপিএসসির অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন তালুকদারের নেতৃত্বে সোমবার রাত সোয়া ২টায় অপহৃত ঐশীকে উদ্ধার করা হয়। এ সময় র‌্যাব অপহরণকারী জয় বাধন ফলিয়া ও জেভিয়ার অভিজিৎ বিশ্বাসকে গ্রেফতার করে। ২০ সেপ্টেম্বর, ঐশী ঢাকার মিরপুরের বাসা থেকে নানাবাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার দাপা ইদ্রাকপুর যাওয়ার পথে জয় বাধন ফলিয়া ও তার সহযোগী জেভিয়ার অভিজিৎ বিশ্বাস অপহরণ করে নিয়ে যায়। এরপর অপহরণকারীরা ঐশীর মায়ের মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে দ্রুত বিকাশ করতে বলে।