১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অষ্টগ্রামে নৌকাডুবি ॥ নারী ও শিশুর মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ সেপ্টেম্বর ॥ জেলার হাওড় অধ্যুষিত অষ্টগ্রামে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে সখিনা বেগম (৩৮) ও তানিয়া আক্তার (৮) নামে এক নারী ও শিশুর মৃত্যু হয়েছে। সোমবার রাতে উপজেলার আদমপুর ইউনিয়নের বৈঠাকালি খালে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার ইসলামপুর গ্রামের হযরত আলীর স্ত্রী সখিনা বেগম ও একই গ্রামের তকবির মিয়ার শিশুকন্যা তানিয়া আক্তার সোমবার পার্শ্ববর্তী সীতারামপুর গ্রামের এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। পরে সন্ধ্যায় তারা একটি ইঞ্জিনচালিত নৌকায় করে বাড়ি ফেরার পথে আদমপুরের বৈঠাকালি খালে এসে হঠাৎ নৌকাটি ডুবে যায়। এ সময় মাঝি সাঁতরে তীরে উঠতে পারলেও সখিনা ও তানিয়া নিখোঁজ হয়।

শিবগঞ্জে গুদাম সঙ্কট ॥ ধান চাল ক্রয় অভিযান বন্ধ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জেলার সবচেয়ে বড় ও সমৃদ্ধশালী উপজেলা শিবগঞ্জে গুদাম সঙ্কটের কারণে খাদ্য বিভাগ মিলারদের কাছ থেকে চাল কেনা বন্ধ রেখেছে। এখানকার খাদ্য গুদামের ধারণক্ষমতা মাত্র এক হাজার মেট্রিক টন। সেখানে অতিরিক্ত ৫শ’ টন অতিরিক্ত খাদ্য ঠাসাঠাসি করে ভরতে গিয়ে সমস্যায় পড়েছে স্থানীয় খাদ্য বিভাগ। বাধ্য হয়ে শতাধিক মেট্রিক টন চাল বাইরে খোলা আকাশের নিচে স্তূপ করে রাখা হয়েছে।

সিলেটে ডাকাতের হামলায় পুলিশসহ আহত তিন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সোমবার রাতে সিলেট সালুটিকর গোয়াইনঘাট সড়কে ডাকাতের হামলায় এক পুলিশসহ তিন জন আহত হয়েছেন। হামলায় আহত মানাউড়া গ্রামের মাছ ব্যবসায়ী চিত্তরঞ্জন সরকার, লুৎফুর রহমান ও মৌলভীবাজার সদর থানার কনস্টেবল শরিফ উদ্দিনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, সালুটিকর থেকে পাঁচজন যাত্রী নিয়ে অটোরিক্সাটি গোয়াইনঘাটের দিকে যাবার পথে নন্দিরগাঁও পৌঁছার পর ১০-১২ জন ডাকাত অটোরিক্সাটি আটকে হামলা চালায়। তারা যাত্রীদের ছুরিকাঘাত করে নগদ টাকা ও মোবাইল ফোনসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়।

ফ্রি চিকিৎসা সেবা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। মুন্সীগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক কমিশনার জালালউদ্দিন আহমেদের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালাল কমিশনার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বসুন্ধরা আদ্ দ্বীন মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালের সহযোগিতায় এ চিকিৎসা সেবার আয়োজন করা হয়। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি অফিসার ও জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন সকালে এ চিকিৎসা সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

নদী বিষয়ক আলোচনা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ সেপ্টেম্বর ॥ নরসুন্দা লেকসিটিকে কেন্দ্র করে ক্লিন কিশোরগঞ্জ-গ্রীণ কিশোরগঞ্জ ও নদী বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পরিবেশ রক্ষা মঞ্চের (পরম) উদ্যোগে কালীবাড়ির লেকসিটি পরিবেশ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহ। পরম’র আহ্বায়ক শরীফ সাদীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ফারুকী, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কবি বাঁধন রায়, বিলকিস বেগম প্রমুখ।