২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ

বিশেষ প্রতিনিধি ॥ জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ এবং ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ লাভ করায় আগামী ৩ অক্টোবর দুপুর দেড়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত দীর্ঘ পথের দু’ধারে দলটির হাজার হাজার নেতাকর্র্মীরা দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে অভিবাদন ও ফুলেল শুভেচ্ছায় স্নাত করবেন।

মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লীর এক জরুরী সভা শেষে সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রেস ব্রিফিংকালে এ কর্মসূচীর কথা ঘোষণা করেন। বৈঠক সূত্র জানায়, গণসংবর্ধনায় বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে ঢাকা মহানগরীসহ আশপাশের জেলার নির্বাচিত সংসদ সদস্যদের বিশেষ দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া সকল সহযোগী সংগঠনকেও সাধ্যমতো নেতাকর্মীকে উপস্থিতি নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে।

বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফকে গণসংবর্ধনা অনুষ্ঠানটি সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া অনুষ্ঠানটি সফল করতে বুধবার সকাল ১১টায় সহযোগী সংগঠন, ঢাকার এমপি ও আশপাশের জেলার নেতাদের সঙ্গে যৌথসভা এবং বিকেল ৩টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার আয়োজন করা হয়েছে।

কর্মসূচী সফল করতে বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দুই মেয়র ঢাকা মহানগরীর সকল সংসদ সদস্য, গাজীপুর, সাভার ও রূপগঞ্জ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করবেন।

প্রেস ব্রিফিংয়ে মোহাম্মদ নাসিম বলেন, আগামী ৩ অক্টোবর দুপুর দেড়টায় জাতিসংঘের ৭০তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরবেন। ওই দিনই বিমানবন্দরে তাঁকে গণসংবর্ধনা দেয়া হবে। একই সঙ্গে প্রধানমন্ত্রীকে বাংলার জনগণের পক্ষে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অভিবাদন জানানো হবে।