২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দারিদ্র্য নিরসনে উন্নত বিশ্বের সহযোগিতা চান রওশন এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ দারিদ্র নিরসনে যুক্তরাজ্যসহ উন্নত বিশ্বের সহযোগিতা কামনা করেছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার কার্যালয়ে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের বৈঠকে তিনি এ সহযোগিতা কামনা করেন।

বৈঠকে বিরোধীদলীয় নেতা বলেন, বাংলাদেশে সুশাসন, দারিদ্র্যদূরীকরণ, শান্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিরোধী দল জাতীয় পার্টি কাজ করে যাচ্ছে। বিরোধী দল হিসেবে জাপা সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ভূমিকা পালন করে বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রকে সুসংগঠিত করার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ।

২৩ সদস্যবিশিষ্ট ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দলের মধ্যে বাংলাদেশী বংশোদ্ভূত টিউলিপ সিদ্দীক এমপি, রুপা হক এমপি এবং রুশনারা আলী এমপিকে বিরোধীদলীয় নেতা অভিনন্দন জানান। এক প্রশ্নের জবাবে, রওশন বলেন, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনে (সিপিএ) গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশ অধিষ্ঠিত হওয়ায় বিশ্ববাসীর কাছে বাংলাদেশ অনন্য উচ্চতায় পৌঁছতে পেরেছে এবং সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দলের প্রধান এ্যান মেইন বলেন, বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রকে টেকসই করতে ব্রিটিশ সরকার কাজ করে যাবে।

এতে উপস্থিত ছিলেন বিরোধীদলীয় চীফ হইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, হুইপ মোঃ সেলিম উদ্দীন এমপি, মোহাম্মদ ইলিয়াছ এমপি, ইয়াহ্ইয়া চৌধুরী এমপি, পীর ফজলুর রহমান এমপি, রওশন আরা মান্নান এমপি, ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দলের বব ব্লাকম্যান এমপি, পল স্কালি এমপি, ডেভিড ম্যাকিনটোশ এমপি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি)-এর চেয়ারম্যান মেহফুজ আহমেদ ও কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি)-এর ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদ প্রমুখ।