১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছুটি শেষে ঢাকামুখী মানুষের ঢল

ছুটি শেষে ঢাকামুখী মানুষের ঢল

স্টাফ রিপোর্টার ॥ ঈদ-উল আজহার ছুটি শেষে এখন ঢাকামুখী মানুষের ঢল। সকাল থেকে নৌ-সড়ক ও রেলপথে সমানতালে আসছে মানুষ। তবে কোন রকম ভোগান্তি ছাড়াই যাত্রীরা কর্মস্থলে ফিরছেন। সব মিলিয়ে রাজধানী জমে ওঠছে। কিন্তু এখন পর্যন্ত পুরনো চেহারায় ফিরেনি। বুধবার দুপুর পর্যন্ত বেশকিছু রাস্তা ছিল ফাঁকা।

ছুটি শেষে চলতি সপ্তাহের শুরু থেকেই রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন ঘরমুখো মানুষ। আজ সকাল থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে সদরঘাট টার্মিনালে আসা লঞ্চগুলো ছিল যাত্রী বোঝাই। আবার যাত্রী নামিয়ে দিয়েই ফিরে যাচ্ছে কোনো কোনো লঞ্চ। ভোর থেকেই যাত্রী ভর্তি লঞ্চ ঘাটে ভিড়তে শুরু করে। পারাবাত ১০, এমভি ঈগল ১, প্রিন্স হাসান-হোসেন, সুন্দরবন ৮ সহ দক্ষিণাঞ্চল থেকে আসা লঞ্চগুলো ছিল যাত্রী ভর্তি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক নিয়াজ আহমেদ খান জানান, দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ ঈদ উদযাপন শেষে ফিরতে শুরু করেছেন। গত দুই দিনের তুলনায় আজ অনেক বেশি যাত্রী এসেছে। বিআইডব্লিউটিএ'র তথ্য অনুযায়ী, দুপুর পর্যন্ত সদরঘাট টার্মিনালে ৬৯টির বেশি লঞ্চ এসেছে এবং টার্মিনাল ত্যাগ করেছে ১২টি লঞ্চ। যার মধ্যে সাতটি লঞ্চ যাত্রী নামিয়ে দিয়ে খালি অবস্থাতেই টার্মিনাল ত্যাগ করেছে। মহাখালী আন্তজেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম জানান, প্রতি দিনই ঢাকামুখী যাত্রী চাপ বাড়ছে। আগামী শুক্র ও শনিবার আরো বাড়বে বলে জানান তিনি। কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, বেশিরভাগ ট্রেন অতিরিক্ত যাত্রী নিয়ে আসছে। সকাল থেকে স্টেশনে মানুষের ঢল। ট্রেন সিডিউল ঠিক থাকার কথাও জানান তিনি।