১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী

স্টাফ রিপোর্টার ॥ যাত্রী প্রতিনিধি বাদ দিয়ে অযৌক্তিক ভাবে গণপরিবহনের ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবী জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে “যাত্রী প্রতিনিধি সমন্ময়ে সঠিক ব্যয় বিশ্লেষণ করে ভাড়া পূর্ণ নির্ধারণ” এবং গণপরিবহনের বর্ধিত ভাড়া বাতিলের দাবীতে এক যাত্রী সমাবেশ ও মানবন্ধন কর্মসূচীতে এ দাবী জানানো হয়।

সমাবেশে বাংলাদেশ যাত্রী কল্যান সমিতির মহাসচিব মো: মোজাম্মেল হক চৌধুরী অভিযোগ করে বলেন, দেশের ১৬ কোটি যাত্রীর স্বার্থ জলাঞ্জলী দিয়ে কতিপয় মালিকের স্বার্থে ব্যয় বিশ্লেষনের নামে ভুয়া ও অযৌক্তিক ব্যয়ের তথ্যের উপর ভিত্তি করে ভাড়া বৃদ্ধির নামে হাজার হাজার কোটি টাকা লোপাটের সুযোগ করে দিয়েছে সংশ্লিষ্ঠরা। এতে জনগণের গণহারে পকেট কাটার এ গণবিরোধী সিদ্ধান্ত অনতিবিলম্বে বাতিলের দাবী জানিয়েছে সংগঠনটির নেতারা। ইতিমধ্যে নগরীতে চলাচলকারী বাস-মিনিবাসে মালিক সমিতির পক্ষ থেকে সরকারী সিদ্ধান্ত উপেক্ষা করে নিজেদের মনগড়া ভাড়ার তালিকা ঝুলানো হয়েছে বলে অভিযোগ করা হয়। সমাবেশে যাত্রী সেবার মান বাড়ানো, পরিবহন খাত সংস্কার করা, চাঁদাবাজী বন্ধ করা, আধুনিক যাত্রী বান্ধব গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার দাবী জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রাজিব মীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, মহিউদ্দিন আহমেদ প্রমুখ।