২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি॥ মহিউদ্দিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলা পরিষদ প্রশাসক ও বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি অফিসার আলহাজ মো. মহিউদ্দিন বলেছেন, হাজার বছর নয় বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধু বাঙালি সার্বিক মুক্তিই শুধু নয়, বিশ্বে বাঙালি জাতির মর্যাদা বৃদ্ধির জন্য তিনি যুগান্তকারী ভূমিকা রেখেছেন। আর বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁরই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী সহসিকতার সাথে এগিয়ে যাচ্ছেন।

যাঁর দরুন ইতোমধ্যেই বাংলাদেশের নি¤œ মধ্য আয়ের দেশ হিসাবে পরিচিতি লাখ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টন্তমূলকত সফতার জন্য বিশ্বের নানা রকমের পুরস্কারে ভূষিত হচ্ছেন। বাঙালির ঐতিহ্য, কৃষ্টি, শিল্প-সংস্কৃতি বিকালে বঙ্গবন্ধু নানা পদক্ষেপ স্মৃতি চারণ করতে গিয়ে তিনি বলেন, পালা গান, ভাটিয়ালি, মুর্শিদী, মারফতী, যাত্রাগানসহ বাঙালির নিজস্ব সংস্কৃতিকে এগিয়ে নেয়ার জন্য বঙ্গবন্ধু নানা পদক্ষেপ নিয়েছিলেন। এছাড়া কবি, সাহিত্যক, শিল্পী, গবেষকসহ মুক্তচিন্তার মানুষের জন্যও বঙ্গবন্ধু যুগান্তকারী নজির স্থাপন করে গেছেন। তিনি মঙ্গলবার রাতে শহরের কেন্দ্রিয় শহীদ মিনারে মুন্সীগঞ্জ সাংস্কৃতিক গোষ্ঠী আয়োজিত ঈদ আনন্দ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

সংগঠনটির সভাপতি মাহমুদ রিয়াদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, জেলা আওয়ামী লীগৈর সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন, সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু, পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি শম হাবিবুর রহমান, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক তানভীর হাসান, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী, পৌর কাউন্সির নারগিস আক্তার, জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা ও সংগঠনটির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।