১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষা মন্ত্রনালয়ের ৪ কর্মকর্তা কর্মচারির বিরুদ্ধে নেয়া হচ্ছে শাস্তি মূলক ব্যবস্থা

  • জাতির জনককে অবজ্ঞা

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু ও তার শাহদাৎ বার্ষিকীর অনুষ্ঠান নিয়ে অবজ্ঞা প্রকাশ করা শিক্ষা মন্ত্রনালয়ের অধিনস্ত সেই চার কর্মকর্তা কর্মচারির বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।

ওই চার জন হচ্ছেন- শিক্ষা পরিদর্শক আবুল কালাম আজাদ, অফিস সহকারি বোরহার উদ্দিন, লিয়াকত আলী ও মোসলেম উদ্দিন।

জানা গেছে, সরকারি নির্দেশনা থাকার পরেও এবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ইচ্ছাকৃতভাবে না আসায় এক কর্মকর্তা ও তিন কর্মচারিকে শোকজ করা হয়েছে। শোকজের জবারের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বিষয়টি নিশ্চিত বুধবার ডিআইএ‘র পরিচালক অধ্যাপক মুফিজ উদ্দিন আহমেদ ভূইয়া সাংবাদিকদের বলেছেন, এবার জাতির পিতার শাহদাৎ বার্ষিকীতে সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পনের জন্য সকলকে উপস্থিত থাকতে বলা হয়েছিল। এমনিতেই রাষ্ট্রীয় এ অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রনালয়ের অধিনস্ত সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিদের উপস্থিত থাকার নির্দেশ আছে। তা সত্যেও চার কর্মকর্তা-কর্মচারি এদিন উপস্থিত হননি। এমনকি এ নিয়ে তারা কিছু জানায়ও নি। আগে থেকে কোন ছুটিও তারা নেননি। সরকারি আদেশ লংঘন করার জন্য চারজনকে শোকজ করেছি। জবাবে পেলে সে পর্যালোচনা করে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এদিকে কর্মকর্তা পরির্দশ আবুল কালাম আজাদের বিরদ্ধে বিভিন্ন সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদাৎ বার্ষিকীর অনুষ্ঠান নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনেছেন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারিরা। তারা বিষয়টি পরিচালকসহ মন্ত্রনালয়ের উর্ধতন কর্মকর্তাদেরও জানিয়েছেন।

কর্মকর্তারা অভিযোগ করেছেন, জাতির পিতার প্রতি অবমাননাই নয়। হেফাজতের ঢাকায় নাশকতার দিনেও সরকার সমর্থক কর্মকর্তাদের উপহাস করে বলেছিলেন, ‘তোদের দিন আজই শেষ’।