২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চীনা ওপেনেও নেই শারাপোভা

স্পোর্টস রিপোর্টার ॥ আরও একটি টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন মারিয়া শারাপোভা। আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া চীনা ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন টেনিস র‌্যাঙ্কিংয়ের তিন নাম্বারে থাকা এই টেনিস তারকা। মূলত চোটের কারণেই নিজের নাম প্রত্যাহার করে নিলেন তিনি। চীনা ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন রাশিয়ান এই গ্ল্যামারগার্ল। অথচ এবার খেলতেই পারছেন না তিনি। যে কারণে স্বাভাবিকভাবেই হতাশ ২৮ বছর বয়সী এই তারকা।

এ বিষয়ে এক বিবৃতিতে মারিয়া শারাপোভা বলেন, ‘এই বছর চীনা ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেয়ার কারণে আমি খুবই হতাশ। টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার কোন সুযোগই আসলে ছিল না আমার।’

শারাপোভা তার সুদীর্ঘ ক্যারিয়ারে পাঁচ গ্র্যান্ডসøাম জিতেছেন। সর্বশেষ মেজর শিরোপা জিতেছেন গত মৌসুমে। ফ্রেঞ্চ ওপেনে। আর চলতি মৌসুমটা একেবারেই বাজেভাবে কেটেছে তার। উইম্বল্ডনের সেমিফাইনালে আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের কাছে হার মানেন তিনি। এরপর থেকেই চোট-দুর্ভাগ্যের শিকার এই রাশিয়ান।

উইম্বল্ডনের পর রজার্স কাপ, সিনসিনাতি মাস্টার্সে খেলার কথা ছিল তার। কিন্তু চোট তাকে কোর্টে নামতে দেয়নি। শুধু তাই নয় মৌসুমের শেষ মেজর টুর্নামেন্ট ইউএস ওপেন থেকেও তাকের নাম প্রত্যাহার করে নিতে বাধ্য করে এই চোট। তবে সব ব্যর্থতাকে পেছনে ফেলে চলমান উহান ওপেনেই কোর্টে ফিরেন তিনি। বারবোরা স্ট্রিকোভার বিপক্ষে টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচে খেলতেও নামেন মাশা। কিন্তু দুর্ভাগ্য কাকে বলে। প্রায় দুই মাস পর চোট কাটিয়ে কোর্টে নেমে প্রথম ম্যাচটাও সফলভাবে শেষ করতে পারলেন না তিনি।