২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বাতিল হচ্ছে!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বোধ হয় বাতিলই হয়ে যাচ্ছে। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সেই ইঙ্গিত দিয়ে দিয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ক্রিকেটারদের রাজ্য দলে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে সিএ। আর তাতেই বোঝা যাচ্ছে, বাংলাদেশ সফরে আসার কোন সম্ভাবনাই নেই।

এখন তো এমন অবস্থা হয়েছে, বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেটারদের ভেতর থেকে ভাবনাই দূর হয়ে গেছে। সব ভাবনা এখন ম্যাটাডোর কাপ নিয়ে। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টে খেলার জন্য এরইমধ্যে রাজ্য দলগুলোর অনুশীলনে যোগ দেয়াও শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সিএ’র এমন সিদ্ধান্তে বাংলাদেশ সফরে যে আপাতত আসছে না অস্ট্রেলিয়া, তা বোঝাই যাচ্ছে। অবশ্য বুধবার বিকেল পর্যন্ত নিশ্চিত কোন সিদ্ধান্তই সিএ থেকে আসেনি।

বাংলাদেশের বিপক্ষে ঘোষিত টেস্ট স্কোয়াডের খেলোয়াড়দের রাজ্য দলে ফিরে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আসন্ন স্থানীয় ‘ম্যাটাডোর কাপ’ এ অংশ নেয়ার জন্য খেলোয়াড়দের এ নির্দেশ দেয়া হয়েছে। এমন খবর শোনার পর স্বাভাবিকভাবেই বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের মধ্যে হতাশা বেড়ে গেছে।

হতাশা ঘিরে ধরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদেরও। তারা যে মানষিক প্রস্তুতি নিয়ে রেখেছেন। অস্ট্রেলিয়া সিরিজের জন্য সব প্রস্তুতিই শেষ করে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। বিসিবির কর্মকর্তারাও হতাশ। তবে এখনও আশায় আছে বিসিবি।